• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

রাজপথে থেকেই বিএনপির সকল ষড়যন্ত্রের জবাব দিতে হবে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে গণতান্ত্রিক চেতনাকে সমুন্নত রাখতে আওয়ামী লীগ অঙ্গীকারবদ্ধ এবং যেকোনো ষড়যন্ত্রের বিরুদ্ধে দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত। তাই, রাজপথে থেকেই আওয়ামী লীগ সব ষড়যন্ত্রের জবাব দেবে।
মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) সকালে শরীয়তপুরের সখিপুরে থানা শ্রমিকলীগের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আন্দোলনের ভয় আওয়ামী লীগকে দেখিয়ে লাভ নাই। দীর্ঘ আন্দোলন, লড়াই-সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগ এ অবস্থানে এসেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগ সরকারের কারো কাছে ধরনা দেয়ার প্রয়োজন হয় না। আওয়ামী লীগ জানে, রাজনীতি করতে হলে জনগণের ভালোবাসা ও সমর্থন প্রয়োজন। ষড়যন্ত্রের রাজনীতি করতে করতে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা গণধিকৃত দলে পরিণত হয়েছে।  


এনামুল হক শামীম বলেন, ৭০'র নির্বাচন ও ৭১'র মহান মুক্তিযুদ্ধ সহ সকল গণতান্ত্রিক আন্দোলন এবং দেশের যেকোনো দূর্যোগে ছাত্রলীগ ও শ্রমিকলীগ গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেছে। মহান মুক্তিযুদ্ধে তারা দেশের জন্য জীবন দিয়েছে। বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে একটি লাল সবুজ পতাকা এনে দিয়েছে। সুতরাং বিএনপি'র দেশবিরোধী ষড়যন্ত্র প্রতিহত করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন শ্রমিকলীগ রাজপথেই মোকাবিলা করতে প্রস্তুত।


উপমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতিতে বিদেশ নির্ভরতা দেশবাসী প্রত্যক্ষ করেছে। তাদের নেতা তারেক রহমান দেশ থেকে টাকা পাচার করে বিদেশে পালিয়ে থেকে আয়েশী জীবন-যাপন করছে। জনগণকে বিভ্রান্ত করে ফায়দা লুটার অপচেষ্টাও করেছে বিএনপি। তাই এসি রুমে আন্দোলনের প্রলাপ বকে। রাজপথের আন্দোলন আর এসিরুমে বসে প্রলাপ বকা এক কথা নয়। বিএনপি তো তাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য সারাদেশে একটা মিছিল করতে পারে নাই। তারা আবার আন্দোলনের হুংকার দেয়। ক্ষমতায় আসতে হলে জনগণের কাছে যেতে হয়, তাদের জন্য কাজ করতে হয়। জনগণের রায় ছাড়া কোনো প্রভু এসে ক্ষমতায় বসিয়ে দিবে না। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও আওয়ামী লীগের শক্তিই জনগণ। জনগণের রায় পঞ্চমবারের মতো জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসবেন।


সখিপুর থানা শ্রমিকলীগের সভাপতি শাহান সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল হক মালের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার সহ বিভিন্ন নেতৃবৃন্দ।