• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

সন্ত্রাস-মাদক-চাঁদাবাজ-অপপ্রচার প্রতিরোধে ব্যবস্থা নিতে হবে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি:পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, সন্ত্রাস, মাদক, চাঁদাবাজ ও অপপ্রচার প্রতিরোধে কঠোর ব্যবস্থা নিতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কোনো দিন কোনো অন্যায়ের সাথে আপোস করে না। আইনের ঊর্ধ্বে কেউ নাই, যেই অপরাধ করবে তার বিরুদ্ধেই কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে।  বিশৃঙ্খলাকারী দোষীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে প্রশাসনের প্রতি আহবান জানান। শামীম বলেন দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। এতে কাউকেই ছাড় দেয়া যাবে না। দেশের সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে কার্যকর ভূমিকা সবাইকে নিজ নিজ অবস্থান থেকে রাখতে হবে। অন্যায়কারী ও অন্যায়কারীকে প্রশ্রয়দাতাদের কোনো ছাড় না দেয়ার জন্য অনুরোধ জানান। চলমান উন্নয়নের ধারা বজায় রাখতে  জনপ্রতিনিধি ও প্রশাসনসহ সকলের সজাগ দৃষ্টি কামনা করেন।

 উপমন্ত্রী একেএম এনামূল হক শামীম সোমবার (১০ অক্টোবর) দুপুরে শরীয়তপুর জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে, ঠিকই তখনই দেশবিরোধী বিএনপি-জামাত নানা ষড়যন্ত্রে লিপ্ত। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের ভাবমূর্তি নষ্ট করার মিশনে নেমেছে। তারা সরকারের উন্নয়ন ও অর্জনের বিরুদ্ধে নানামুখী অপপ্রচার চালাচ্ছে কিন্ত, তারা সফল হবে না। কারণ, এদেশের জনগণ উন্নয়নে বিশ্বাস করে, অপপ্রচারে নয়। আর এদেশের জনগণ একমাত্র জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই ঐক্যবদ্ধ।

উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। তাঁর কারণেই শরীয়তপুরের নড়িয়ায় এখন আর পদ্মার ভাঙন নেই, ভাঙন কবলিত নড়িয়ার পদ্মাপাড় এখন পর্যটন কেন্দ্রে রুপ নিয়েছে৷ সাবমেরিন ক্যাবলের মাধ্যমে শরীয়তপুরের দূর্গম চরাঞ্চলেও বিদ্যুৎ পৌছে গেছে। শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিদ্যালয় হচ্ছে। ফোরলেন সড়কের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। মেঘনা সেতুর নির্মাণের জন্য সমীক্ষার কাজ চলছে। শরীয়তপুরে ব্যাপক উন্নয়ন হচ্ছে। এসব উন্নয়নে বিএনপি-জামাত চক্রের গাত্রদাহ হয়, তারা দেশবিরোধী নানা অপকর্মে লিপ্ত, তাদের বিষয় সজাগ দৃষ্টি রাখতে হবে। পাশাপাশি আইনের আওতায় আনতে হবে।

এনামুল হক শামীম বলেন, সংবিধান অনুয়ায়ী নির্বাচন কমিশনের অধীনেই আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।   বিএনপিকে ক্ষমতায় আসতে হলে  নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। দেশের মধ্যে অরাজকতা করে দেশবিরোধী ষড়যন্ত্র-অপপ্রচার করে পেছনের দরজায় ক্ষমতায় আসার সুযোগ নাই। উন্নয়ন-অগ্রগতির ধারাবাহিকতা রক্ষায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনবে জনগণ। পঞ্চম বারের মতো প্রধানমন্ত্রী হয়ে বিশ্ব রেকর্ড করবেন তিনি।
 জেলা প্রশাসক মো. পারভেজ হাসানের সভাপতিত্বে সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল হক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট পারভেজ রহমান জন সহ বিভিন্ন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারগনসহ ঊচ্চপদস্থ কর্মকর্তাগণ।