• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ প্রধানমন্ত্রীর দেশব্রাপি  উদ্বোধনের শত সেতুর অংশিদার হলো শরীয়তপুরের শরীয়তপুর -গোসাইরহাট জেলা মহাসড়কেরআব্দুর রাজ্জাক সেতু।

সারা দেশে একযোগে একশটি সড়ক সেতুর উদ্বোধনের অংশ হিসেবে শরীয়তপুর জেলার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৭ নভেম্বর) বেলা ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ সেতুর উদ্বোধন করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানটির গণভবন প্রান্তে সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

 জেলা মহাসড়কের (শরীয়তপুর-গোসাইরহাট) সড়কের সদর উপজেলা বুড়িহাটে প্রান্তে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান,পুলিশ সুপার মোঃ সাইফুল হক, সড়ক ও জনপথ বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাস, শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ভুইয়া রেদোয়ানুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ অনল কুমার দে, জেলা পরিষদ এর প্রধান নির্বাহী মোঃ শামীম হোসেন রেজা,শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, অতিরিক্ত পুলিশ সুপার (গোসাইরহাট সার্কেল) আবু সাঈদ, ডামুড্যা উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি, গোসাইরহাট উপজেলা ফজলুল রহমান ঢালী, ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খানসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানগন।

জানাগেছে,শরীয়তপুর সড়ক বিভাগ,সড়ক ও জনপথ অধিদপ্তর,সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ জেলার সদর উপজেলার বুড়িহাটে শরীয়তপুর-গোসাইরহাট  জেলা মহাসড়কের (জেড-৮৬০১) ১মঃ কিলো মিটারে ৩১ মিটার দীর্ঘ এ সেতুটি নির্মান করে। সেতুটি নির্মানে ব্যায় হয়েছে ৫  কোটি,৭৪ লক্ষ,৭১ হাজার টাকা।

সরকারি সিদ্ধান্ত অনুযায় এ সেতুটি নাম মুক্তিযুদ্ধের সংগঠক, জাতিয় বীর,সাবেকমন্ত্রী মরহুম আব্দুর রাজ্জাক এর নামে নাম করণ করা হয়েছে।

অনুষ্ঠানে সেতুগুলোর বিস্তারিত তুলে ধরেন সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী। অনুষ্ঠানের সেতুগুলোর ওপরে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।