• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

শরীয়তপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলার  করেছে সদর উপজেলা প্রশাসন। এই উপলক্ষে বুধবার সকালে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ তালুত এর নেতৃত্বে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মেলার উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্রের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা সঞ্চালনা করেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মনিজা খাতুন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার অলি হালদার। এই সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারুক আহাম্মদ তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন প্রমুখ।
মেলায় ২০টি স্টল স্থান পেয়েছে। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মেলা সকলের জন্য উন্মক্ত থাকবে। মেলা আয়োজক কমিটি বিভিন্ন স্টল পরিদর্শণ করে মূল্যায়ন করে দক্ষতার ভিত্তিতে পুরস্কার প্রদান করবেন।

সভায় বক্তারা বলেন, যারা একদিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বংলাদেশের ভাবনা নিয়ে হাসি তামাসা করে ছিল তারা এখন ডিজিটাল বাংলাদেশ গড়ার পরে তার সাফল্য পেয়ে তার প্রতিকৃতজ্ঞতা প্রকাশ করছেন। তারা বলেন, ডিজিটাল ভোটিং মেশিনের মাধ্যমে ভোট প্রদান পদ্ধতি, ডিজিটাল পদ্ধতিতে পাঠদান পদ্ধতি, ভিডিও কনফরেন্সিং, টেলিনফারেন্সিং, স্মার্ট ট্রাফিক কণ্ট্রোল সিস্টেম, ইণ্টারনেট, ব্রাউজিং ইএমও প্রভৃতি। ইউনিয়ন তথ্য ওসেবা কেন্দ্র -এর কার্যক্রম। ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন। যা আজ  বাস্তবায়নের বাংলাদেশ বিশ্বের বিশ্ময়।আমরা জানি, দেখার মাধ্যমে শিক্ষার ভূমিকা অনেক। ডিজিটালের আলোয় আলোকিত হবেই আগামীর ভবিষ্যৎ ছাত্র-ছাত্রীরা। গড়ে উঠবে স্বপ্নের, সোনার ডিজিটাল বাংলাদেশ।