• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলের সুযোগ বাংলাদেশে নেই

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক  সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি  বলেছেন, নির্বাচন ব্যতিরেকে সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলের কোনো সুযোগ আর বাংলাদেশে নেই। সংবিধান অনুযায়ী নির্বাচনের মাধ্যমে জনগণের ম্যান্ডেট নিয়েই ক্ষমতায় আসতে হবে। ক্ষমতায় আসতে এর ব্যত্যয় ঘটিয়ে বিকল্প কোনো পন্থা নেই, থাকবেও না। তিনি বৃহস্পতিবার(১০ নভেম্বর) শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে সিত্রাং এ ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিনও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।
পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি আরো বলেন,জামায়াত-বিএনপি শুধু বাংলাদেশে নয়, আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসী রাজনৈতিক শক্তি। অগ্নিসন্ত্রাসের কারণেই কানাডার ফেডারেল আদালত দুটি পৃথক মামলায় বিএনপিকে একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করে রায় প্রদান করে। বিএনপি নেতৃবৃন্দ তাদের অতীত অপকর্মের কথা ভুলে গেলেও বাংলাদেশের জনগণ তা কখনো ভুলে যায়নি।  

বিএনপি-জামায়াতের ভয়াল অগ্নিসন্ত্রাসের কথা তুলে ধরে শামীম বলেন, দেশের মানুষ বিএনপির শীর্ষ নেতৃত্বের সরাসরি নির্দেশে পরিচালিত বিভীষিকাময় অগ্নিসন্ত্রাসের কথা ভুলে যায়নি। ২০১৩ সালে শীর্ষ যুদ্ধাপরাধীদের বিচারকার্য চলমান থাকা অবস্থায়, ২০১৪ সালের জাতীয় নির্বাচন প্রতিরোধ করতে এবং ২০১৫ সালে বেগম খালেদা জিয়া ঘোষিত তথাকথিত অবরোধ কর্মসূচির নামে জামায়াত-বিএনপির সশস্ত্র সন্ত্রাসীরা সারাদেশে পেট্রোল বোমা ও অগ্নিসন্ত্রাসের মাধ্যমে নারকীয় হত্যাযজ্ঞ চালায়।

তিনি বলেন, স্কুলগামী শিশু থেকে শুরু করে পরিবহন শ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ী থেকে শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য কেউই বিএনপি-জামায়াতের সেই সন্ত্রাসের ভয়াল ছোবল থেকে রক্ষা পায়নি।
 পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম  তার অনুকূলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে বরাদ্দকৃত ২০০ ব্যান্ডেল টিন,নগদ ৬ লাখ টাকা ও নিজ উদ্যোগে ৩০০ টাকা করে  পরিবহন খরচ বিতরণ করা হয়।
 ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার ৯টি ইউনিয়নের ঘুর্নিঝড় সিত্রাং কবলিত মানুষের মাঝে ২ বান্ডেল করে ঢেউটিন,৬ হাজার ৩ শত করে নগদ টাকা বিতরণ করেন। ভেদরভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন এর  সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা শিকদার, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, আলহাজ্ব মোঃ হুমায়ুন কবির মোল্লা, সখিপুর থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক  আতিকুর রহমান মানিক,সখিপুর থানার ৯ টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ,সখিপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আসাদুজ্জামান হাওলাদার,ভেদরগঞ্জ  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবির। অনুষ্ঠান সঞ্চলনায় করেন সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  কামরুজ্জামান মানিক। অনুষ্ঠানে  প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দোয়া মোনাজাত করা হয়।