• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরে নানান কর্মসূচীতে জাতিয় সমাজ সেবা দিবস পালিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ“উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রা . দেশ গরবো সমাজ সেবায়” এই প্রতিপাদ্যের মাঝ দিয়ে রবিবার (২ জানুয়ারী) সারা দেশের ন্যায় শরীয়তপুরে ও জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে  জেলাপ্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তর নানা কর্মসূচি পালন করেছে।

 দিবসের কর্মসূচীর মধ্যে ছিল র‌্যালি আলোচনাসভা,চিকিৎসা ও শিক্ষা সহায়তা বিতরণ,ভিক্ষুক পূর্নবাসন,বয়স্ক ভাতার বই বিতরণ,ক্ষুদ্রঋণ বিতরণ,হুইল চেয়ার বিতরন, স্বেচ্ছা সেবী সংস্থার সনদ বিতরণ, বেসরকারি এতিম খানার সনদ বিতরণ,জেলা প্রশাসনের পক্ষ থেকে কম্বল বিতরণ ও সম্মাননা ক্রেষ্ট বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

দিবসটি উপলক্ষে জেলাপ্রশাসকে কার্যালয়ের সামনের আ¤্রকাননে জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এত প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটি সদস্য মোঃ ইকবাল হোসেন অপু এমপি। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ আবুল হাদি মোহাম্মদ শাহ্পরাণ, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল মনি,জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভা মেয়র এ্যাড. পারভেজ রহমান জন।

স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক বিশ্বজিৎ বৈদ্য। বক্তব্য রাখেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, নুসার পরিচালক জয়দেব কুন্ডু।

প্রধান অতিথি সংসদ সদস্য মোঃ ইকবাল হোসেন অপু  বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার জাতির পিতার দেখানো পথ অনুসরণ করে আওয়ামী লীগ সবসময়ই দেশের দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষের কল্যাণে কাজ করে আসছে। সরকারের ১৯৯৬-২০০১ মেয়াদে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতাসহ অন্যান্য ভাতার প্রচলন এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনীর অধিক্ষেত্র, বরাদ্দ ও উপকারভোগীর সংখ্যা বৃদ্ধি করেছেন উল্লেখ করে তিনি বলেন, আমরা শিশু (সংশোধন) আইন ২০১৮, মানসিক স্বাস্থ্য আইন ২০১৮, বাংলাদেশ রিহ্যাবিলিটেশন কাউন্সিল আইন ২০১৮ প্রণয়ন করেছি। তিনি দুস্থ ও অসহায় মানুষের উন্নয়ন এবং সামাজিক নিরাপত্তা জোরদারকরণকে অগ্রাধিকার দিয়ে বিভিন্ন কল্যাণধর্মী কর্মসূচি গ্রহণ করেন। তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী বাংলাদেশ কে মানবিক ও কল্যান রাষ্ট্রে পরিনত করেছে। তিনিই দেশের সকল গৃহহীন মানুষকে ঘর করে দিয়েছেন। এটা পৃথিবীর মধ্যে বিরল ঘটনা।

সভাপতির বক্তব্যে জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতার পরপরই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পুনর্গঠনের কাজ শুরু হয়।তারই অংশ হিসেবে আজ আমরা  শরীয়তপুরের ১১৬ জনকে ৪ হাজার টাকা করে চিকিৎসা ভাতা মোট ৪লক্ষ ৬৪ হাজার টাকা,৩৪ জনকে ৩ হাজার করে ১লক্ষ ২ হাজার টাকা,৮ জন ভিক্ষুককে পূর্নবাসন ৪০ হাজার করে ৩ লক্ষ ৬৮ হাজার টাকা  বিভিন্ন জনকল্যান মুলক সেবা ৬৬ লক্ষ ৮৪ হাজার ৫ শত টাকা সহায়তা বিতরণ করছি।

এটা সম্ভব হয়েছে আমাদের মাননীয় প্রধান মন্ত্রীর সাহসিক নেতৃত্ব ও আন্তরিকতার জন্য। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন। তিনি ভাল থাকরে বাংলাদেশ ভাল থাকে।