• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

পুলিশ মহান মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধ গড়ে তোলে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ মার্চ ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ, থানার নবনির্মিত ভবন উদ্বোধন  কালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি বলেছেন, ১৯৭৫ সালে রাজারবাগে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ভাষণ মনে করিয়ে দিয়ে  স্বরাষ্ট্রমন্ত্রী  বলেন, মহান মুক্তিযুদ্ধের থেকে আজঅবধি বাংলাদেশ পুলিশের অনেক অনেক ঐতিহ্য রয়েছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর আহ্বানে যেদিন রাজারবাগ পুলিশ ঘুরে দাঁড়িয়েছিল সেখান থেকেই শুরু হয়েছিল বাংলাদেশ পুলিশের স্বাধীনতা যুদ্ধের অংশগ্রহণ। ঘন্টার পর ঘন্টা মুক্তিযুদ্ধে পুলিশের অবদানের কথা বললে শেষ হবে না। আমরা যখন মুক্তিযুদ্ধে বিভিন্ন অঞ্চলে গিয়েছি সেখানে পুলিশ বাহিনীর দুই একজন সাথে থাকতেন। থানা থেকেই আমরা অস্ত্র পেয়েছিলাম মুক্তিযুদ্ধের সময়। কাজেই পুলিশের বাহিনীর সঙ্গে আমাদের মুক্তিযুদ্ধের অনেক অনেক ইতিহাস রয়ে গেছে।

মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, পুলিশ এখন জনগণের বন্ধু এবং বর্তমানে পুলিশ জনগণের কল্যাণে কাজ করছে। পুলিশ  জনগণের কল্যাণে কাজ করার পাশাপাশি জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন সহ সর্বক্ষেত্রে সক্ষমতা অর্জন করেছে।  এ সময়  স্বরাষ্ট্রমন্ত্রী মাদকমুক্ত দেশ করতে  সবাইকে একসাথে কাজ করার আহব্বান জানান।  তিনি বলেন যে, আমাদের পরবর্তী প্রজন্ম, যাদের নিয়ে আমরা গর্ব করি, স্বপ্ন দেখছি। তাদেরকে মাদকের ছোবল থেকে রক্ষা করতে হবে। মাদক যে ভয়ঙ্কর নেশা, এটা যে একটা সমাজকে, পরিবারকে ধ্বংস করে দেয় এটা মানুষকে বুঝাতে হবে। শুধু কঠোর হলেই মাদক বন্ধ করা যাবে না। মানুষকে বুঝিয়ে তাদের উদ্বুদ্ধ করতে হবে। মাদকের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে হবে।

বৃহস্পতিবার (৯ মার্চ,) দুপুরে ভেদরগঞ্জ  থানা কম্পাউন্ডে শরীয়তপুর পুলিশ সুপার মোঃ সাইফুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি, আওয়ামীলীন নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু,ইয়াংবাংলার আহবায় আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি, সংরক্ষিত নারী  আসন-৩৯ এর সদস্য পারভীন হক সিকদার,স্ব রাষ্ট্র  মন্ত্রণালয়ের জননিরাপত্তা  বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান,ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম,শরীয়তপুর জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসান, শরীয়তপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে।

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার পুলিশ বাহিনীর আধুনিকায়নে বিভিন্নমুখী উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে। দেশের মানুষের নিরাপত্তা সু-নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ পেশাদারিত্বের সাথে পুলিশিং সেবা প্রদান করছে। তিনি আরো বলেন যে, স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের নেতৃত্বে বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন,  মাদকদ্রব্য উদ্ধার এবং মানব পাচার রোধে সর্ব্বোচ্চ সফলতার পরিচয় দিচ্ছে।