• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

ঘুষের টাকাসহ বিসিক কার্যালয়ের উপ-ব্যবস্থাপককে আটক করেছে দুদক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে বিসিক প্লটের খাত পরিবর্তন করার জন্য ঘুষ গ্রহণকালে দুদকের পাতানো ফাঁদে গ্রেপ্তার হয়েছেন শরীয়তপুর বিসিক কার্যালয়ের উপ-ব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেন। বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুর ১টার দিকে শহরের প্রেমতলা এলাকার বিসিক শরীয়তপুর কার্যালয়ের উপ-ব্যবস্থাপকের কক্ষ থেকে ঘুষের ৫০ হাজার টাকাসহ গ্রেপ্তার করা হয় তাঁকে। মাদারীপুর সমন্বিত দুদক কার্যালয়ের উপপরিচালক মো. আতিকুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে ও সিনিয়র সহকারী পরিচালক আক্তারুজ্জামানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

মাদারীপুর সমন্বিত দুদক কার্যালয়ের উপপরিচালক মো. আতিকুর রহমান জানায়, শরীয়তপুর সদর উপজেলার চিকন্দি ইউনিয়নের দক্ষিণ কেবলগরের এসকান্দার ঢালীর বাড়ি। শরীয়তপুর বিসিক শিলল্প নগরীতে মের্সাস ঢালী মিনারেল ওয়াটার একটি প্রতিষ্ঠান আছে তাঁর। তিনি ওই প্রতিষ্ঠান পরিবর্তনের জন্য অফিস নির্ধারিত ফরমে গত ২৩ মার্চ আবেদন করেন। পরিবর্তন নাম করা হবে 'বাংলাদেশ হারবাল এন্ড স্পাইসেস প্রডাকশন'। পরে পরিবর্তনের জন্য শরীয়তপুর বিসিক কার্যালয়ের উপ-ব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেন সেই আবেদন পত্রটি প্রধান কার্যালয় পাঠানোর খরচ বাবদ তাঁর কাছ থেকে ১ লাখ ২৫ হাজার টাকা দাবি করেন। অন্যথায় তিনি ওই আবেদনে স্বাক্ষর করবেন না। সম্প্রতি প্রাথমিকভাবে ৪৭ টাকাও দেন তাকে। পরবর্তীতে আরও ৫০ হাজার টাকার চাপ প্রয়োগ করে। প্রতিষ্ঠানের প্রধান এসকান্দার ঢালী বিষয়টি মাদারীপুর সমন্বিত দুদক কার্যালয়ে লিখিতভাবে জানান। আজ বৃহস্পতিবার উপ-ব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেনের চাহিদা অনুযায়ী ৫০ হাজার টাকাসহ বিসিক শিল্প নগরীর অফিসে যান এসকান্দার। উপব্যবস্থাপক সেই টাকা নিয়ে তাঁর টেবিলের ড্রয়ারে রাখার সময় ঘটনাস্থলে দুদক প্রতিনিধিদল উপস্থিত হয় এবং ঘুষ গ্রহণকালে  হাতেনাতে গ্রেপ্তার করা হয় মোহাম্মদ মনির হোসেন।

এসময় আব্দুল্লাহ আল নোমান, উপসহকারী পরিচালক শ্যামল চন্দ্র সেন, সাইদুর রহমান অপু, নাহিদ ইমরান, রুবেল হোসেন, তাহিদুল ইসলাম, পালং মডেল থানার এসআই মাহমুদুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।