• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন অভিযান

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১০ জুলাই ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধি:‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ্য প্রজন্মের দেশ গড়ি’ প্রতিপাদ্যে শরীয়তপুরে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা-২০২৩  শুর হয়েছে। শরীয়তপুর জেলা প্রশাসন ও বন বিভাগে যৌথ উদ্যোগে আয়োজিত বৃক্ষ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। এই উপলক্ষ্যে ১০ জুলাই সোমবার সকাল ১০টায় শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিভিন্ন শ্রেণী পেষার মানুষ ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের অনংশগ্রহণে বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে সদর উপজেলা পরিষদ চত্বরে  আলোচনাসভা ও বৃক্ষ মেলার  উদ্বোধন করা হয়। এই সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার শাওন, বিভাগীয় বন কর্মকর্তা মো. গোলাম কুদ্দুস ভূইয়া,  জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র মো. পারভেজ হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র, সহকারী কমিশানা (ভূমি) মনিজা খাতুন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াছমিনসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ। মেলায় ফরজ, ঔষধী, ভেষজ ও ফুলের চারা নিয়ে শতাধিক স্টল বসেছে। উদ্বোধন শেষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে ফলজ বৃক্ষ তুলে দেওয়া হয়। আগামী ১৬ জুলাই পর্যন্ত এই মেলা চলবে।

 প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, গাছ লাগিয়ে দায় শেষ করা যাবে না। গাছের যত্ন নিতে হবে। কোন গাছ পরিবেশ বান্ধব ও অক্সিজেন সরবরাহ করে সেই সকল গাছ বেশী করে লাগাতে হবে। বিশেষ করে ফলজ, ঔষধী ও ভেষজ গাজ বেশী লাগাতে হবে। বন বিভাগ ও প্রশাসনের দিতে না তাকিয়ে আমাদের প্রত্যেককে দায়িত্ববান হতে হবে। তাহলেই বাংলাদেশ হবে সবুজ বনায়নের একটি অক্সিজেন পূর্ণ দেশ। তিনি বলেন জাতির পিতার জুলি ও কুড়ি পদক প্রাপ্তি ৫০ বছর উপলক্ষে জেলাপ্রশাসন এ বছর ৫০ হাজার বৃক্ষ রোপনের কাজ শুরু করেছে।