• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

সেনা প্রধানের সঙ্গে ভারত ও রাশিয়ার প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২১  

সেনাবাহিনী সদর দপ্তরে সেনা প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারত ও রাশিয়ার প্রতিনিধি দল। বুধবার বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর ৩০ জন বীর যোদ্ধাসহ ৬৬ সদস্যের একটি সামরিক প্রতিনিধি দল সেনাবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

এরপর রাশিয়ার ল্যান্ড ফোর্স কমান্ডারের নেতৃত্বে ৩ সদস্যের একটি সামরিক প্রতিনিধি দল সেনাপ্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাতে পারস্পরিক কুশলাদি বিনিময়ের পর সেনাবাহিনী প্রধান বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধ ও যুদ্ধ পরবর্তীতে বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারত ও রাশিয়ার অবদান গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় সাবেক সেনা কর্মকর্তাবৃন্দ আবেগভরে তাদের স্মৃতি রোমন্থন করেন এবং এই অভ্যর্থনা ও সম্মান প্রাপ্তির জন্য তাদের কৃতজ্ঞতা পুনর্ব্যক্ত করেন।

১৪ ডিসেম্বর দুই দেশের প্রতিনিধি দল ঢাকা সেনানিবাসস্থ শিখা অনির্বাণে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

মহান বিজয় দিবস প্যারেড ২০২১ সহ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচিতে যোগদানের উদ্দেশ্যে ভারত ও রাশিয়ার প্রতিনিধি দল দু’টি গত ১৩ এবং ১৪ ডিসেম্বর ২০২১ তারিখ রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসে।

সফরকালে প্রতিনিধি দল দু'টি সেনাবাহিনীর সিলেট সেনানিবাস এবং মহান মুক্তিযুদ্ধে টাঙ্গাইলে প্যারা ড্রপিং সাইট পরিদর্শনসহ মুক্তিযুদ্ধ জাদুঘর ও বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

সফর শেষে তারা ১৮ ও ১৯ ডিসেম্বর ২০২১ তারিখে নিজ নিজ দেশে ফিরে যাবেন।