• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
উন্নয়ন অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক স্থাপিত হলো: প্রধানমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী ২০২২ সালে বিদেশে গেছেন ১১ লাখ ১৩ হাজার ৩৭৪ কর্মী: প্রধানমন্ত্রী পাতাল রেল নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী সাগরের পানি থেকে হাইড্রোজেন বিদ্যুৎ উৎপাদনে আলোচনা চলছে

আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

কোভিড-১৯ মহামারির মধ্যেও ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ এর সব অনুষ্ঠান ও কার্যক্রম অত্যন্ত সুচারুভাবে সম্পন্ন করার জন্য ওআইসি’র যুব বিষয়ক সংগঠন আইসিওয়াইএফ কর্তৃক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে "সবচেয়ে পরিশ্রমী এবং স্থিতিস্থাপক কর্মক্ষমতা পুরস্কার" সম্মাননায় ভূষিত করা হয়।

সম্প্রতি আইসিওয়াইএফ’র সভাপতি তাহা আইয়ানের কাছ থেকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বিশেষ সম্মাননা গ্রহণ করেন। পরে সোমবার (২৮ নভেম্বর) মন্ত্রিসভা বৈঠক শেষে ওই বিশেষ সম্মাননা স্মারকটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

সারা বিশ্বের ৫৭টি মুসলমান প্রধান রাষ্ট্রের সমন্বয়ে গঠিত ওআইসি অধিভুক্ত ইসলামিক কো-অপারেশন ইয়ুথ ফোরাম (আইসিওয়াইএফ) প্রতিবছর ওআইসিভুক্ত রাষ্ট্রের মধ্যে থেকে একটি শহরকে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ঘোষণা করে। তার ধারাবাহিকতায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক-২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অধিকতর অর্থবহ এবং মুসলিম বিশ্বে বঙ্গবন্ধুর জীবন আদর্শ তুলে ধরা ও ব্যাপকভাবে ছড়িয়ে দেওয়ার লক্ষে বাংলাদেশের রাজধানী ঢাকাকে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ঘোষণা করার জন্য আবেদন করা হয়।

বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে প্রতিযোগিতা করে বাংলাদেশের রাজধানী ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ হিসেবে নির্বাচিত হয়। এরই ধারাবাহিকতায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক বিশ্বের ৮৯টি দেশের প্রায় ৮ হাজার প্রতিযোগীর সরাসরি ও প্রাণবন্ত অংশগ্রহণে এক লাখেরও অধিক যুবদের যুক্ত করে বছরব্যাপী নানা আয়োজনের মাধ্যমে দশটি মেগা ইভেন্ট  আয়োজনের মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ উদযাপন করা হয়।