• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে নেত্র নিউ‌জের বিরু‌দ্ধে ব‌রিশা‌লে মামলা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২  

ব‌রিশাল প্রতিনিধি: রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে হাসিনুর রহমান নামের এক সা‌বেক সেনা কর্মকর্তা ও অনলাইন নিউজ পোর্টাল নেত্র নিউজের ফেসবুক পেইজের এডমিনেন বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে ব‌রিশা‌লে মঙ্গলবার, ৩০ আগস্ট বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দা‌য়ের করেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মনিরুদ্দিন আহম্মেদ তারেক।

আদাল‌তের বিচারক গোলাম ফারুখ মামলা‌টি আম‌লে নি‌য়ে সিআই‌ডির বি‌শেষ পু‌লিশ সুপার‌কে আগামী ৩১ অ‌ক্টোব‌রের ম‌ধ্যে তদ‌ন্ত প্রতিবেদন জমা দেওয়ার নি‌র্দেশ দি‌য়ে‌ছেন। বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন আদাল‌তের বেঞ্চ সহকা‌রি নুরুল ইসলাম কাকন।

বাদী প‌ক্ষের আইনজীবী গোলাম সারওয়ার রাজীব ব‌লেন, মামলার আসামি হাসিনুর রহমানের বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলার নাথের পাথুয়া বিনয়ঘর গ্রামে। তিনি বর্তমানে রাজধানী ঢাকার মিরপুরে বসবাস করছেন। তি‌নি একজন সা‌বেক সেনা কর্মকর্তা।

মামলার অপর আসামী অনলাইন নিউজ পোর্টাল নেত্র নিউজের ফেসবুক পেইজের এডমিন। হা‌সিনুর রহমান একজন সা‌বেক সেনা কর্মকর্তা হওয়া স‌ত্বেও রাষ্ট্র, স‌রকার ও আইনশৃঙ্খলারক্ষাকা‌রি বা‌হিনীর বিরু‌দ্ধে নানা ধর‌ণের বক্তব‌্য দিয়ে নেত্র নিউ‌জের মাধ‌্যমে অপপ্রচার চালাচ্ছে।

রাষ্ট্র ও সরকারবিরোধী বিভিন্ন ভিডিওসহ পোস্ট ভাইরাল হয় নেত্র নিউজ থেকে। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়। মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক এই অপপ্রচারের কারণে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধের পক্ষের মানুষের অনুভূতিতে আঘাত করা হয়েছে বলে মামলার আরজিতে উল্লেখ করে‌ছে বাদী।