• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১২ রজব ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
উন্নয়ন অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক স্থাপিত হলো: প্রধানমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী ২০২২ সালে বিদেশে গেছেন ১১ লাখ ১৩ হাজার ৩৭৪ কর্মী: প্রধানমন্ত্রী পাতাল রেল নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী সাগরের পানি থেকে হাইড্রোজেন বিদ্যুৎ উৎপাদনে আলোচনা চলছে

টিপু-প্রীতি হত্যা মামলা: প্রতিবেদন দাখিল ১১ জানুয়ারি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৯ নভেম্বর) এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা এ দিন প্রতিবেদন জমা দিতে না পারায় নতুন দিন ধার্য করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী।

এর আগে গত ২৪ জুন এ মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন শুটার সুমন সিকদার ওরফে মুসা।

প্রসঙ্গত, গত ৯ জুন মুসাকে ওমান থেকে দেশে ফিরিয়ে নিয়ে আসে গোয়েন্দা পুলিশ। তারও আগে বাংলাদেশের অনুরোধে গত ১৭ মে ওমান পুলিশ তাকে গ্রেপ্তার করে।

উল্লেখ্য, চলতি বছরের ২৪ মার্চ রাতে শাহজাহানপুর ব্যস্ত সড়কে আওয়ামী লীগের মতিঝিল থানার সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। ওই সময় তার গাড়ির পাশে রিকশায় থাকা প্রীতি নামে এক কলেজছাত্রীও নিহত হয়। ওইদিন রাতেই টিপুর স্ত্রী ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতনামাদের আসামি করা হয়।

পরে এ মামালায় বগুড়া থেকে শুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশ গ্রেপ্তারের হওয়ার পর স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এতে মূল পরিকল্পনাকারী হিসেবে নাম উঠে আসে মুসার।