• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

এবার টিটো-সাকিবের নামে সাইবার ট্রাইব্যুনালে ছাত্রলীগ নেতার মামলা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ মে ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি ও ছাত্রলীগ সম্পর্কে আশালীন মন্তব্য করায় মোস্তাফিজুর রহমান ওরফে টিটো রহমান এবং নাজমুস সাকিবসহ ৪ জনের বিরুদ্ধে আরও একটি মামলা করেছে রংপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন।

সোমবার দুপুরে সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি করা হয়। আদালতের বিচারক ড. আবদুল মজিদ মামলার আবেদনটি আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআই’র পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন।

ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়ের করা মামলায় আসামিরা হলেন- রাজধানীর জিগাতলা এলাকার বাসিন্দা কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান ওরফে টিটো রহমান, সবুজবাগ এলাকার আমেরিকা প্রবাসী নাজমুস সাকিব, একই এলাকার আনিছ মিয়া ও গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইব্রাহিম আলী। এছাড়া আরও অজ্ঞাত ৮-১০ জনকে আসামি করা হয়েছে। এর আগে রবিবার একই অভিযোগে ওই ৪ জনের বিরুদ্ধে মামলা করেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল। 

মামলার এজাহার ও বাদি সূত্রে জানা গেছে, কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান ওরফে টিটো রহমান, আমেরিকা প্রবাসী নাজমুস সাকিবসহ অন্যান্যরা বিভিন্ন সময়ে নাগরিক টিভি নামে ফেসবুকে থাকা একটি পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার পুত্র সজিব ওয়াজেদ জয়, আইনমন্ত্রী আনিসুল হক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসসহ আওয়ামী লীগের একাধিক নেতা ও ছাত্রলীগ সম্পর্কে টক শো’র নামে অশালীন মন্তব্য করে আসছে। এতে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এসব অপপ্রচার বন্ধ করাসহ মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য রটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত বিচার চেয়ে সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করা হয়।  

মামলার বাদী মহানগর রংপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন বলেন, মামলার আসামিরা দেশ ও জাতির ক্ষতি করতে বিভিন্নভাবে অপপ্রচার চালাচ্ছেন। আর ছাত্রলীগ সম্পর্কে অশালীন মন্তব্য করছে। তারা মিথ্যা তথ্য প্রচার করে দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ব্যাহত করতে চায়। এ কারণে তাদের বিরুদ্ধে অভিযোগ তুলে ধরে ন্যায় বিচারের আশায় মামলা করেছি। আসামিদের দ্রুত গ্রেফতারের দাবি জানান তিনি।

সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী রুহুল আমিন তালুদার বলেন, আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে পিবিআই এসপিকে তদন্তের আদেশ দিয়েছেন। এই মামলাটি ছাত্রলীগের মহানগরের সাধারণ সম্পাদক করেছেন।