• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

গন্ডারের পচা মাংসে ‘ভিন্ন স্বাদের’ হাজী বিরিয়ানি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২১  

দীর্ঘদিন ধরেই নোয়াখালীর সোনাইমুড়ীতে গন্ডারের পচা মাংস দিয়ে বিরিয়ানি রান্না করতো হাজী বিরিয়ানি হাউজ। ভিন্ন স্বাদের হওয়ায় এ দোকানে ক্রেতাদেরও ভিড় থাকতো। আর এ সুযোগ কাজে লাগিয়েছেন মালিক।

অবশেষে হাজী বিরিয়ানি হাউজ থেকে ৭০ কেজি কাঁচা ও ৩০ কেজি রান্না করা গন্ডারের পচা মাংস জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় গন্ডারের পচা মাংস দিয়ে বিরিয়ানি বিক্রির দায়ে দোকানটিকে ৩০ হাজার টাকা জরিমানা ও বন্ধ করে দেওয়া হয়েছে।

শনিবার রাত ১০টার দিকে অভিযান চালিয়ে এ জরিমানা করেন সোনাইমুড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফজলুর রহমান।

সোনাইমুড়ী বাজারের বাসিন্দা খলিলুর রহমান বলেন, স্বাদের কারণে অনেক জনপ্রিয়তা অর্জন করে হাজী বিরিয়ানি হাউজ। কিন্তু জনপ্রিয়তার আড়ালে এমন ক্ষতিকর পচা মাংস বিক্রি করবে তা আমরা ভাবতেও পারিনি। প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকলে ভোক্তাদের ঠকাতে পারবে না তারা।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফজলুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল সোনাইমুড়ী বাজারের হাজী বিরিয়ানি হাউজ। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১০০ কেজি ক্ষতিকর ও গন্ডারের পচা মাংস জব্দ করা হয়েছে। প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা ও সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে।