• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২১  

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. আশিক ইসলামকে (১৯) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। পুলিশ বলছে, গ্রেফতার আশিক ইসলাম মুফতি জসিম উদ্দিন রাহমানির অনুসারী। স্থানীয় কলেজের ডিগ্রি প্রথমবর্ষের ছাত্র। বুধবার (২৪ নভেম্বর) এটিইউয়ের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, মঙ্গলবার (২৩ নভেম্বর) দিনাজপুর জেলার বোচাগঞ্জ থানার সেতাবগঞ্জ চৌরাস্তা মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি এন্ড্রয়েড মোবাইল ও দু'টি সিম জব্দ করা হয়। মোবাইলটিতে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত ফেসবুক আইডি লগইন অবস্থায় পাওয়া যায়।

এসপি মোহাম্মদ আসলাম খান বলেন, গ্রেফতার আশিক ইসলাম বিভিন্ন উগ্রবাদী ফেসবুক পেজ ও উগ্র মতাদর্শের ফেসবুক আইডির পোস্টগুলোর লাইক, কমেন্ট ও শেয়ার দিয়ে তথাকথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠার মতবাদ প্রচার করতো। সে নিজে ও তার অন্যান্য সহযোগীরা গোপনীয়তা বজায় রেখে বিভিন্ন এনক্রিপটেড অ্যাপসের মাধ্যমে যোগাযোগ রক্ষা করতো। তার সহযোগিরা প্রচলিত গণতান্ত্রিক ব্যবস্থার বিরুদ্ধে খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে অনলাইনে উগ্রবাদী প্রচার-প্রচারণাসহ দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।

এন্টি টেররিজম ইউনিটের এ কর্মকর্তা বলেন, গ্রেফতার ব্যক্তি ও তার সহযোগীরা সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টি করা, দেশে অস্থিরতা সৃষ্টি করা, জন-নিরাপত্তা বিপন্ন করার মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য অনলাইন প্ল্যাটফর্মে উগ্রবাদী প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল।