• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

বুলেট বাবুর চাওয়াই ছিল ১০ লাখ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২১  

বুলেট বাবু বলছি! টাকা লাগবে দশ লাখ। না দিলে প্রাণনাশের হুমকি। ফোন করে এভাবেই চাঁদা দাবি কথিত সন্ত্রাসীর। তদন্তে গিয়ে পুলিশ জানতে পারে বুলেট বাবুর আসল নাম ইয়াছিন বাবু।

পেশায় ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার। আইপি কলের মাধ্যমে টার্গেট ব্যক্তির চালককে সঙ্গে নিয়ে টাকা কামানোর উদ্দেশ্যেই নিজেকে সন্ত্রাসী পরিচয় দিত সে। চালকসহ কথিত বুলেট বাবু এখন গোয়েন্দা হেফাজতে।

একটি গ্রুপ অব কোম্পানিতে চাকরি করেন ইউসুফ শাহরিয়ার। ১৬ নভেম্বর রাতে বুলেট বাবু পরিচয়ে একজন ফোন দিয়ে তাকে জানান, তার জীবন হুমকির সম্মুখীন। ৫ লাখ টাকায় তাকে খুন করার চুক্তি হয়েছে। তবে এর চেয়ে বেশি টাকা দিলে এ যাত্রায় প্রাণ ভিক্ষা পেতে পারেন।

ভুক্তভোগী ইউসুফ শাহরিয়ার জানান, সে আমাকে ফোনে জানায় আমাকে মারার জন্য ৫ লাখ টাকা অগ্রিম পেয়েছে এবং পরে আরও ৫ লাখ পাবে। যদি এরচেয়ে  আরও বেশি টাকা আমি তাকে দেই তাহলে সে আমাকে মারবে না। এমন কথা বলে।

টাকা না দিয়ে শাহরিয়ার মামলা করেন বাড্ডা থানায়। ক্ষুদে বার্তায় বুলেট জানায় তার নেটওয়ার্কের বাইরে গিয়ে বাঁচা সম্ভব নয়। এমনকি শাহরিয়ার কখন কোথায় কার সঙ্গে যোগাযোগ করছে সবকিছুই এসএমএসের মাধ্যমে জানাতে থাকে।

পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় শনাক্ত করে বুলেটের অবস্থান। গ্রেপ্তার করা হয় তাকে। সঙ্গে শফিকুল ইসলাম নামের আরেকজনকে। জানা যায়, শফিকুল ভুক্তভোগী ইউসুফ শাহরিয়ারের গাড়ির চালক। মালিক সম্পর্কে সব তথ্যের যোগান দাতা হিসেবে কাজ করতো চালক।

ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপকমিশনার মোহাম্মদ শরীফুল ইসলাম বলেন, সন্ত্রাসী পরিচয় দেওয়া বুলেট বাবুর আসল নাম ইয়াসিন বাবু। নামের আগে বুলেট জুড়ে দিয়ে নিজেকে ভাড়াটে কিলার হিসেবে পরিচয় দিতো সে। তিনি বলেন, তাকে গ্রেপ্তারের পর তার মোবাইল ফোনের ডিভাইস থেকে সকল তথ্য আমরা সংগ্রহ করেছি। বুলেট বাবু জানায় এক সময় ওই চালকের সঙ্গেই থাকত সে। সেই সূত্র ধরে তারা এ কাজ করে আসছে।

বিদেশে পালিয়ে থাকা তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী পরিচয়ে চাঁদাবাজির ঘটনা নতুন নয়। পুলিশের দাবি এখন আর শীর্ষ সন্ত্রাসীদের কোনো অস্তিত্ব নেই। তবে তাদের পরিচয়ে ভয়-ভীতি দেখিয়ে অর্থ আত্মসাতের নতুন ধান্দায় নেমেছে এক শ্রেণির প্রতারকরা।