• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ইমো হ্যাকার চক্রের ৪ সদস্য গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২২  

নাটোরের লালপুর থেকে ইমো হ্যাকার চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ হ্যাক করে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিল।

বুধবার সন্ধ্যার পর অভিযান চালিয়ে লালপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামস্থ ভেল্লাবাড়িয়া মাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছে থেকে ১২টি সিম কার্ডসহ ৭টি মোবাইল জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত হলেন লালপুর উপজেলার ভেল্লাবাড়িয়া রামকৃষ্ণপুর এলাকার মোঃ শফিকুল ইসলামের ছেলে তন্ময় আলী, মহারাজপুর গ্রামের মোঃ আশরাফ প্রামানিকের ছেলে সোহেল আলী, জোতগাড়ি গ্রামের আফাজ আলীর ছেলে রুহুল আমিন এবং জোতগাড়ি এলাকার সন্তোষ সরকারের ছেলে সৌরভ কুমার সরকার। 

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লালপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রাম ‘ইমো’ হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়া হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। অভিযানকালে তম্ময়, সোহেল আলী, রুহুল আমিন ও সৌরভ কুমার সরকার নামে ৪ হ্যাকারকে গ্রেফতার করা হয়। 

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ ব্যবহারকারীদের ইমো হ্যাক এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের কাছ থেকে প্রতারণাপূর্বক বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিল। 

আটককৃতদের বিরুদ্ধে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ১৮/২৪/৩৪/৩৫ ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।