• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২  

অনলাইনে খিলাফত প্রতিষ্ঠায় সক্রিয় থাকার অভিযোগে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট-এটিইউ। বুধবার (২০ এপ্রিল) রাজধানীর মিরপুর মডেল থানা এলাকার সনি সিনেমা হলের বিপরীত পাশ থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তির নাম বুলবুল আহমেদ ওরফে মনির (২২)। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় দুটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ও তিনটি সিম কার্ড।

এটিইউ আর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মো. আসলাম খান বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘গ্রেফতার বুলবুল আহমেদ ওরফে মনির আনসারুল্লাহ বাংলা টিমের একজন সক্রিয় সদস্য। সে সিলেট পলিটেকনিক ইনস্টিটিউটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের অষ্টম সেমিস্টারের ছাত্র। বিভিন্ন অনলাইন যোগাযোগ মাধ্যমে আনসারুল্লাহ বাংলা টিমের মতবাদ প্রচারের জন্য উগ্রবাদী বইও প্রচারপত্র বিলি করতো সে।

‘মনির অনলাইনে তার সহযোগীদের  আইডির সঙ্গে এনক্রিপটেড অ্যাপের মাধ্যমে জিহাদের আর্মড কামব্যাট প্রশিক্ষণের ভিডিও এবং জিহাদের ময়দানে শরিক হওয়ার জন্য উদ্বুদ্ধ করার পাশাপাশি দেশবিরোধী পরিকল্পনা করে আসছিল।

‘নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি এর কার্যক্রম পরিচালনার মাধ্যমে সে খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছিল। মিরপুর মডেল থানায় তার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করা হয়েছে’