• শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৬ ১৪২৯

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা

দোকানি নামাজে, তালা ভেঙে চুরি ৪০ ভরি স্বর্ণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৮ আগস্ট ২০২২  

রাজধানীর রূপনগরে একটি স্বর্ণের দোকানের মালিক নামাজ পড়তে মসজিদে যান। সেসময় দোকানের তালা ভেঙে দোকান থেকে ৪০ ভরি স্বর্ণালঙ্কার চুরির অভিযোগ উঠেছে। স্বর্ণ চুরির ঘটনায় জড়িত অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ১৬ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়েছে। গ্রেফতাররা হলেন- মো. আলাউদ্দিন (২৭) ও মো. শাহজালাল (৪২)।

রোববার (৭ আগস্ট) বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. জামাল উদ্দীন মোল্লা এসব তথ্য জানান।

তিনি বলেন, ভুক্তভোগী স্বর্ণ দোকানি মসজিদে নামাজ পড়তে গেলে তার ওপর নজরদারি করছিল চোর চক্রের এক সদস্য। এর ফাঁকে চক্রের বাকি সদস্যরা দোকানের তালা ভেঙে স্বর্ণালংকার চুরি করে পালিয়ে যায়।

তিনি বলেন, চুরির ঘটনায় মিরপুরের রূপনগর থানায় ভুক্তভোগীর দায়ের করা একটি মামলার পরিপ্রেক্ষিতে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজে বিশ্লেষণ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশের ধারাবাহিক অভিযানে এক আসামির অবস্থান শনাক্ত করা হয়। পরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কর্ণফুলীর স্বর্ণারটেক গ্রাম থেকে আসামি মো. আলাউদ্দিনকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যমতে, কুমিল্লা সদর দক্ষিণ থানার সোয়াগঞ্জ বাজারের বিসমিল্লাহ জুয়েলার্সের মালিক মো. শাহজালালকে গ্রেফতার করা হয়। আসামি শাহজালালের দোকান থেকে চুরি যাওয়া ১৬ ভরি স্বর্ণালংকার উদ্ধার করে পুলিশ।

গ্রেফতার আলাউদ্দিন কুমিল্লার মুরাদনগরের আলী হোসেনের ছেলে। শাহজালাল কুমিল্লার সদর দক্ষিণ থানার মৃত নজরুল ইসলামের ছেলে৷

চুরির ঘটনা প্রসঙ্গে ডিসি মো. জামাল উদ্দীন মোল্লা বলেন, ২৯ জুলাই দুপুরে ভুক্তভোগী আফজাল হোসেন জুমার নামাজ আদায় করতে যান। ফিরে দেখেন তার দোকানের সাটারের তালা ভাঙা এবং দোকানের ভেতরে স্বর্ণের খালি বাক্স এলোমেলোভাবে ছড়ানো। পরে স্বর্ণের বিভিন্ন ধরনের ৪০ ভরি গয়না এবং ৫০ ভরি রুপার গয়না চুরির কথা উল্লেখ করে রূপনগর থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী।

ডিএমপির এ কর্মকর্তা বলেন, ওই মামলার পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেফতার করা হয়। তাদের চক্রের বাকি পলাতকদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।