• বৃহস্পতিবার   ০১ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা বাংলাদেশ যেন দুর্ভিক্ষের কবলে না পড়ে: প্রধানমন্ত্রী সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী

বিপুল পরিমাণ ডলারসহ বেনাপোলে ২ যাত্রী আটক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় এক লাখ ৭০ হাজার মার্কিন ডলারসহ দুই যাত্রীকে আটক করেছে বেনাপোল কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সদস্যরা। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বিকালে বেনাপোল চেকপোস্ট কাস্টমসের তল্লাশি কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়। 

আটককৃতরা হলেন মুন্সিগঞ্জ জেলার কমলাঘাট এলাকার সাগর হোসেন (পাসপোর্ট নং এ-০২৯৯০৭৪৮) ও একই জেলার পাঁচগাঁও গ্রামের জসিম ঢালি (পাসপোর্ট নং এ-০২৯০৮২৪৮)।

বেনাপোল কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী বলেন, গোপন সংবাদে জানা যায় ভারত থেকে বিপুল পরিমাণ মার্কিন ডলার নিয়ে বাংলাদেশে আসছে দুই যাত্রী। এ খবরে চেকপোস্ট কাস্টমস এলাকা নজরদারিতে রাখা হয়। 

বিকালের দিকে ভারত থেকে ওই দুই বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রী কাস্টমস তল্লাশি কেন্দ্র পার হয়ে গ্রীন চ্যানেল অতিক্রম করলে তাদের গতিরোধ করা হয়। প্রথমিকভাবে জিজ্ঞাসাবাদে তাদের কাছে কোন বৈদেশিক মুদ্রা নেই বলে অস্বীকার করেন তারা। 

এরপর তাদের চ্যালেঞ্জ করে ল্যাগেজ ও দেহ তল্লাশি করলে বিশেষভাবে রাখা এক লাখ ৭০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়। যার পরিমাণ বাংলাদেশি টাকায় এক কোটি ৮০ হাজার টাকা।

আটক দুজনকে মুদ্রা পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।