• শনিবার   ২৬ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১২ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আইওআরএ মন্ত্রীদের সাক্ষাৎ যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী এমপিদের ভবন প্রাঙ্গণে মীনা বাজার স্থাপন আনন্দের: স্পিকার ব্যাংকে টাকা না থাকার গুজবে চোরেরা সুযোগ নেবে: প্রধানমন্ত্রী ‘যা চাইবেন তার চেয়ে বেশি দেবো, ওয়াদা দেন নৌকায় ভোট দেবেন’ মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন সচিব সভায় ১০ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী

সীমান্তে বিদেশি পিস্তল ও শুটারগানসহ যুবক আটক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১ অক্টোবর ২০২২  

যশোরের বেনাপোল ও শার্শা সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ২টি নাইন এমএম পিস্তল, ২টি ওয়ান শুটারগান, ২টি ম্যাগাজিন ও ৪ রাউন্ড গুলিসহ সম্রাট হোসেন (২৭) নামে এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। 

শুক্রবার রাতে যশোরের বেনাপোল পের্ট থানার দৌলতপুর ও শার্শা উপজেলার অগ্রভূলাট সীমান্ত থেকে অস্ত্র, গুলি ও ম্যাগজিনগুলো উদ্ধার করা হয়।

আটক সম্রাট হোসেন যশোরের বেনাপোল পোর্ট থানার দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে। 

খুলনা-২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালি বিজিবি ক্যাম্পের একটি টহল দল শুক্রবার রাত ৯টার দিকে বেনাপোল পোর্ট থানার দৌলতপুর উত্তরপাড়া গ্রামের বড় মসজিদ নামক স্থানে অবস্থান নেয়। কিছুক্ষণ পর একজন ব্যক্তিকে ব্যাগ হাতে আসতে দেখে টহল দল। নিকটে আসলে তাকে থামতে বললে উক্ত ব্যক্তি হাতে থাকা ব্যাগটি ফেলে দৌড়ে পালাবার চেষ্টা করলে পিছু ধাওয়া করে তাকে ধরে ফেলে বিজিবির সদস্যরা। 

পরে ব্যাগ তল্লাশি করে দুটি ৯ এমএম পিস্তল (ইউএসএ), দুটি ওয়ান শুটারগান পিস্তল, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলিসহ সম্রাট হোসেনকে আটক করা হয়।

অপরদিকে, শুক্রবার রাত ৮টার দিকে একই ব্যাটালিয়নের অগ্রভূলাট ক্যাম্পের বিজিবির একটি টহল দল শার্শা উপজেলার অগ্রভূলাট মাঠ নামক স্থান হতে মালিকবিহীন অবস্থায় একটি ৯ এমএম পিস্তল (ইউএসএ), দুইটি ওয়ান শুটার গান পিস্তল, একটি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে। 

এসময় বিজিবির উপস্থিত টের পেয়ে কৌশলে অস্ত্র কারবারীরা পালিয়ে যায়। 

উদ্ধার হওয়া অস্ত্রের সিজার মূল্য ৩ লাখ ৪৫ হাজার টাকা। উদ্ধারকৃত অস্ত্র, গুলি ও আটক আসামির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট ও শার্শা থানায় সোপর্দের প্রক্রিয়া চলছে বলে জানান বিজিবির ওই কমান্ডিং অফিসার।

তিনি জানান, খুলনা বিজিবি’র কঠোর নজরদারী ও গোয়েন্দা তথ্যের সঠিক প্রয়োগ এবং নিরন্তর টহলের কারণে সীমান্ত দিয়ে সকল প্রকার চোরাচালান, স্বর্ণ এবং অবৈধ আগ্নেয়াস্ত্র আটক করতে সক্ষম হচ্ছে এবং যে কোন ধরণের নাশকতা নস্যাতের চেষ্টা অব্যাহত আছে বলে জানান তিনি।