• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

স্ত্রীকে অনৈতিক প্রস্তাব দেওয়ায় বন্ধুকে অপহরণের পর হত্যা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২৩  

সদ্য বিবাহিত স্ত্রীকে অনৈতিক প্রস্তাব দেওয়ার প্রতিশোধ নিতে দুই সহযোগীকে নিয়ে ব্যবসায়ী বন্ধুকে অপহরণ করেন। এরপর হত্যা করে লাশ বস্তাবন্দি করে রাখা হয়। বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতে নিহতের পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। বরিশাল নগরীর রূপাতলী এলাকায় এ ঘটনা ঘটে।
অবশেষে হত্যাকাণ্ডের আটদিন পর তথ্য প্রযুক্তির মাধ্যমে চাঞ্চল্যকর এ ঘটনার মূল রহস্য উদঘাটনসহ জড়িত তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকারীরা র‌্যাবের কাছে রোমহর্ষক এ ঘটনার বর্ণনা দিয়েছেন। গ্রেফতারকৃতরা হলেন- বরগুনার আমতলী থানার কালীপোড়া গ্রামের রুহুল আমিন মোল্লার ছেলে ইউসুফ মোল্লা, পটুয়াখালীর কলাপাড়া থানার গন্ডামারি গ্রামের রকিবুল ইসলামের ছেলে নাজমুল ইসলাম অমি ও বানারীপাড়ার সোনাহার গ্রামের মিজান শিকদারের ছেলে হামিম শিকদার। শুক্রবার রাতে বরিশাল মহানগরীর এয়ারপোর্ট থানাধীন পশ্চিম ইছাকাঠি, কাশিপুর ও বাকেরগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করা হয় তাদের। নিহত ব্যবসায়ী শাহীন মোল্লা নগরীর ২৫নং ওয়ার্ডের রূপাতলী এলাকার এমএ খালেক সড়কের বাসিন্দা এমদাদুল হক মোল্লার ছেলে।

দুপুরে বরিশাল নগরীর রূপাতলীস্থ র‌্যাব-৮ এর সদর দফতরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৮ বরিশালের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছেন, একই এলাকায় বসবাসের কারণে ব্যবসায়ী শাহীন মোল্লার সঙ্গে আসামি ইউসুফ মোল্লার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে শাহীন মোল্লা আসামি ইউসুফ মোল্লার সদ্য বিবাহিত স্ত্রী স্বর্ণা বিশ্বাসকে নৈতিক প্রস্তাব দেন। বিষয়টি জানতে পেরে ইউসুফ মোল্লা শাহীন মোল্লার ওপর ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী ইউসুফ তার বন্ধু গ্রেফতারকৃত অপর দুই আসামি নাজমুল ইসলাম অমি ও হামিম শিকদারকে নিয়ে গত ২৭ জানুয়ারি রাতে কৌশলে শাহীনকে ডেকে নিয়ে যান। রূপাতলীস্থ কাঠালতলার তালুকদার হাউজিংয়ের প্রথম গলির নাহার ভিলার চতুর্থ তলায় ইউসুফ মোল্লার ভাড়া বাসায় নিয়ে আসামিরা শাহীন মোল্লার গলায় রশি পেঁচিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করেন। পরবর্তীতে লাশ বস্তাবন্দি করে বাথরুমের ছাদের উপরে রেখে দেন।

ব্যবসায়ী শাহীন মোল্লার নিখোঁজের ঘটনায় গত ৩০ জানুয়ারি বরিশাল কোতোয়ালি মডেল থানায় তার স্বজনরা একটি সাধারণ ডায়েরি করেন। পাশাপাশি গত ৩১ জানুয়ারি শাহীনের বোন শিরিন আক্তার মুন্নি তার নিখোঁজ ভাইয়ের সন্ধান পেতে র‌্যাব-৮ এর সহযোগিতা চেয়ে একটি আবেদন করেন। এরইমধ্যে বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতে গত ২ ফেব্রুয়ারি আসামিরা শাহীনের পরিবারের কাছে মোবাইল ফোনের মাধ্যমে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন।

র‌্যাব-৮ এর সদস্যরা তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামিদের অবস্থান শনাক্ত করে শুক্রবার রাতে অভিযান চালিয়ে গ্রেফতার করেন। একইসঙ্গে বস্তাবন্দি শাহীন মোল্লার লাশ উদ্ধার করা হয়।