• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী

হিলিতে ভারতীয় পেঁয়াজ আমদানি বেড়েছে, কমেছে দাম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০২১  

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে গত কয়েক দিনের তুলনায় বেড়েছে ভারতীয় পেঁয়াজ আমদানি। এতে খুচরা বাজারেও কমতে শুরু করেছে ভারতীয় পেঁয়াজের দাম। তবে দেশি পেঁয়াজের ঝাঁজ আগের মতোই আছে।

সপ্তাহের ব্যবধানে হিলি বাজারের আড়তগুলোতে কেজিতে ভারতীয় পেঁয়াজ পাঁচ থেকে ছয় টাকা কমে ৩৪ থেকে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে। দেশি পেঁয়াজ ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ব্যবসায়ীদের দাবি, চাহিদার তুলনায় আমদানি বাড়ায় দাম কমে গেছে।

হিলি বন্দরের তথ্য অনুযায়ী, সোমবার ১৭টি ট্রাকে ৪৬৯ টন আর মঙ্গলবার ২৭টি ট্রাকে ৭৫৫ টন পেঁয়াজ আমদানি হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে হিলি বাজারের বিভিন্ন আড়ত ঘুরে দেখা গেছে, ভারতীয় পেঁয়াজ খুচরা ব্যবসায়ীদের কাছে ৩০ থেকে ৩২ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে। যেখানে গত এক সপ্তাহ আগে ৩৬ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছিল।

এদিকে খুচরা ব্যবসায়ীরা সাধারণ ক্রেতাদের কাছে ৩৪ থেকে ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছেন। দাম কমায় স্বস্তিতে ক্রেতারা।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা আসলাম হোসেন বলেন, কয়েকদিন আগে হিলি বাজারে ৪০ টাকা কেজি দরে ভারতীয় পেঁয়াজ কিনতে হয়েছে। কিন্তু এখন পেঁয়াজের দাম কিছুটা কমেছে। এতে ক্রেতাদের মধ্যে অনেকটা স্বস্তি ফিরেছে। তবে দেশি পেঁয়াজের ঝাঁজ আগের মতোই।

বাজারের পেঁয়াজ ব্যবসায়ী মেহেদী হাসান মিঠু বলেন, কয়েকদিনের তুলনায় বাজারে ভারতীয় পেঁয়াজের দাম কমে গেছে। আড়তগুলোতে ৩০ থেকে ৩২ টাকা কেজিতে ক্রয় করে ৩৫ টাকায় খুচরা বিক্রি করা হচ্ছে।

তিনি আরও বলেন, বন্দর দিয়ে প্রতিদিনই ভারতীয় পেঁয়াজ আমদানি বাড়ছে। যার কারণে বাজারে দাম কমতে শুরু করেছে।