• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

স্নাতক ভর্তিতে সহায়তা দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২  

দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের স্নাতক ও সমমান শ্রেণি ভর্তিতে সহায়তা করবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। এ জন্য অনলাইনে আবেদন করা যাবে। এই আবেদন শুরু হবে আগামী ২৮ আগস্ট, চলবে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত।

মঙ্গলবার (২৩ আগস্ট) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সহকারী পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগের সই করা বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক-২০২২-২৩ অর্থবছরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, মাদরাসায় অধ্যয়নরত স্নাতক ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতে ভর্তি সহায়তা প্রদান করা হয়। ইতোমধ্যে সব বিশ্ববিদ্যালয়, মাদরাসায় ভর্তি পরীক্ষা গ্রহণ এবং শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি প্রায় সম্পন্ন হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ভর্তি সহায়তা প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে (eservice.pmeat.go v.bd/admission) লিংকে প্রবেশ করে আবেদন করতে হবে। 

ই-ভর্তি সহায়তার ব্যবহার নির্দেশনা অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে শিক্ষার্থীকে আগামী ২৮ অক্টোবর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত সিস্টেম ব্যবহার করে (স্নাতক ও সমমান শ্রেণির শিক্ষার্থী) আবেদন করতে হবে।