• রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৯

  • || ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরে ৩০ প্রকল্প উদ্বোধন প্রতিবন্ধীদের ছাড়া রাষ্ট্রের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে কত প্রাণ ঝরেছে হিসাব নেই পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু ট্রাস্টের সভা বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী আইসিওয়াইএফ থেকে পাওয়া সম্মাননা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি

শিক্ষার্থীদের খণ্ডকালীন কাজের সুযোগ দিচ্ছে ঢাবি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২  

শিক্ষার্থীদের ছুটির দিনে খণ্ডকালীন চাকরির ব্যবস্থা করতে ‘স্টুডেন্ট প্রমোশন অ্যান্ড সাপোর্ট ইউনিট’ প্রতিষ্ঠা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। এই ইউনিটের মাধ্যমে শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে খণ্ডকালীন চাকরি পেতে সহযোগিতা করা হবে। ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ)-এর অধ্যাপক ড. মো. রেজাউল কবিরকে উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।
সোমবার (১২ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়োগযোগ্য করে গড়ে তোলা এবং বিভিন্ন উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে বিশ্ববিদ্যালয় গৃহীত বিশেষ পদক্ষেপের অংশ হিসেবে এই ইউনিট প্রতিষ্ঠা করা হয়। এই ইউনিট আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে খণ্ডকালীন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির পাশাপাশি বিভিন্ন কর্মমুখী প্রশিক্ষণ প্রদানে কাজ করবে।

বাস্তব কর্মক্ষেত্রের সঙ্গে সংযোগ ঘটিয়ে ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে বিশ্বায়নের প্রতিযোগিতামূলক বাজারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষ, অভিজ্ঞ ও আত্মবিশ্বাসী মানবসম্পদে পরিণত করতে এই ইউনিট ভূমিকা রাখবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

শিক্ষার্থীরা বিস্তারিত তথ্য ও সহযোগিতার জন্য উপদেষ্টার সঙ্গে যোগাযোগ করতে পারবেন। যোগাযোগের মাধ্যম: ই-মেইল: [email protected] এবং মোবাইল নম্বর: ০১৯১৭৭৩৭৭৮৮।

উল্লেখ্য, ইতোপূর্বে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ প্রশাসনে খণ্ডকালীন কাজের সুযোগ দিতো বিশ্ববিদ্যালয়টি। এখন থেকে বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ের বাইরের বিভিন্ন প্রতিষ্ঠানে কাজের সুযোগ পাবে শিক্ষার্থীরা।