• রোববার ২১ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৬ ১৪৩১

  • || ১৩ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

রুবিনা নাকি জোয়া, কাকে এগিয়ে রাখলেন ক্যাটরিনা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩  

যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের প্রথম সিনেমা ‘এক থা টাইগার’ মুক্তি পায় ২০১২ সালে। সিনেমাটিতে প্রথমবার পাকিস্তানি গোয়েন্দা সংস্থার এজেন্ট জোয়া চরিত্রে দেখা যায় ক্যাটরিনা কাইফকে। অন্যদিকে চলতি বছর একই ইউনিভার্সের ‘পাঠান’ সিনেমায় পাকিস্তানি গোয়েন্দা সংস্থার এজেন্ট রুবিনার চরিত্রে দেখা যায় দীপিকা পাড়ুকোনকে।

পর্দার দুই পাকিস্তানি এজেন্টের মধ্যে কাকে এগিয়ে রাখবেন ক্যাট? সম্প্রতি ইন্ডিয়া টুডের সঙ্গে এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে কথা বলেছেন তিনি।

২০১২ সালের পর মুক্তি পায় ‘টাইগার জিন্দা হ্যায়’। আর ১২ নভেম্বর মুক্তি পেয়েছে এই ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি ‘টাইগার থ্রি’। সব মিলিয়ে তিনটি সিনেমায় জোয়া চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ।

 অন্যদিকে ‘পাঠান’ দিয়ে রুবিনা চরিত্রটিতে দীপিকা পাড়ুকোনের যাত্রা শুরু হলো মাত্র। অভিজ্ঞতার বিচারে কি তবে রুবিনার চেয়ে জোয়া এগিয়ে?

রুবিনা, নাকি জোয়া বেশি ভালো? ইন্ডিয়া টুডের এমন প্রশ্নের উত্তরে পরোক্ষভাবে নিজেকেই এগিয়ে রাখলেন ক্যাটরিনা। তিনি বলেন, ‘বিষয়টা বরং এভাবে ভাবা যাক—আমি চরিত্রগুলোর পেছনের গল্প পুরোপুরি জানি না। তবে জোয়া মনে হচ্ছে অনেক অভিজ্ঞ এজেন্ট। ফলে লড়াইয়ের অভিজ্ঞতা থেকেই তো এজেন্টরা অভিজ্ঞ হয়। এই প্রশ্নের উত্তর বরং আপনার (প্রশ্নকর্তা) জন্যই তোলা থাক।’

একই সাক্ষাৎকারে তাঁকে শাহরুখ খান ও হৃতিক রোশনের মধ্যেও তুলনা করতে বলা হয়। যশ রাজের স্পাই ইউনিভার্সের তাঁর দুজন যথাক্রমে পাঠান ও কবির চরিত্রে অভিনয় করেছেন।

এ প্রশ্নের অবশ্য কূটনৈতিক উত্তর দিয়েছেন ক্যাট, ‘প্রথমত আমি নিজে দুর্দান্ত এক সিনেমার অংশ। পাঠান ও কবির আমার সহযোগী। স্পাই ইউনিভার্সের দুর্দান্ত ব্যাপার হলো, এখানে চরিত্রগুলো দারুণভাবে লেখা হয়েছে। আমির নিজের করা জোয়া চরিত্রটিও খুব শক্তিশালী।’

১২ নভেম্বর মুক্তির পর গত ৬ দিনে ৩০০ কোটি রুপি আয় করেছে মনীশ শর্মা পরিচালিত সিনেমাটি। মনে করা হচ্ছে, চলমান বিশ্বকাপ ক্রিকেটের জন্য ছবির আয় কিছুটা কম হয়েছে। বিশ্বকাপ শেষে আয় আরও বাড়বে, এমন পূর্বাভাস দিয়েছেন বক্স অফিস বিশ্লেষকেরা।