• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গোঁফ রেখে নন্দিত ও নিন্দিত যে নারী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২  

পৃথিবীতে বিচিত্র রুচি আর অভ্যাসের মানুষের অভাব নেই। এমনই এক অদ্ভুত রুচির মানুষের সন্ধান পাওয়া গেছে। তিনি গোঁফ রেখে একই সঙ্গে হয়েছেন নন্দিত ও নিন্দিত। তার নাম শাইজা।

সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে জানানো হয়, কেরালার কন্নুর জেলার ৩৫ বছর বয়সী এ নারী পরম যত্নে বড় করছেন গোঁফ।

শাইজা নিয়মিত তার ভ্রু প্লাক করেন, তবে গোঁফ ছাঁটার প্রয়োজনীয়তা বোধ করেন না তিনি। হোয়াটসঅ্যাপে ছবির নিচে ক্যাপশনে তিনি লিখেন, আমি আমার গোঁফকে ভালোবাসি।

ফেসবুকে ছবি দেখে কিংবা সরাসরি সাক্ষাৎ হলে অনেকেই শাইজাকে জিজ্ঞাসা করেন, কেন গোঁফ রাখছেন তিনি। এ নিয়ে তিনি বলেন, সর্বোপরি যা বলি, তা হলো আমি এটা পছন্দ করি। অনেক বেশি।

শাইজা জানান, প্রায় পাঁচ বছর আগে তার মুখে গোঁফ দৃশ্যমান হয়। এতে আনন্দিত হয়ে ঠোঁটের ওপর কেশগুচ্ছ রেখে দেয়ার সিদ্ধান্ত নেন তিনি।

কেরালার এ নারী বলেন, এ পর্যায়ে এসে এটা (গোঁফ) ছাড়া থাকার কথা ভাবতেই পারি না। করোনাভাইরাস মহামারি শুরু হলে সবসময় মাস্ক পরে থাকাটা ভালো লাগত না। কারণ এতে আমার মুখ ঢাকা থাকত।

অনেকেই গোঁফ ছেঁটে ফেলার পরামর্শ দিয়েছেন শাইজাকে, তবে তিনি সে উপদেশ অগ্রাহ্য করেছেন। শাইজা বলেন, এটার (গোঁফ) কারণে আমাকে সুন্দর দেখাচ্ছে না কিংবা আমার এটা থাকা উচিত নয়, এমনটি কখনও মনে হয়নি।