• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

‘কুকুরের সঙ্গে কবর দিবা’ লিখে যা ঘটালেন দুই বোন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২  

পারুল ও শাহনাজ দুই বোন। একটি কুকুর পোষতেন দুই বোন মিলে। কুকুরটিকে ভালোবেসে ডাকতেন টাইগার বলে। সেই ভালোবাসার কুকুরটি কিছুদিন আগে খেলতে গিয়ে পায়ে আঘাত পায়। এতেই তিন দিন আগে কুকুরটি মারা যায়। কুকুরটির মারা যাওয়া মেনে নিতে পারেননি তারা। দুঃখে-কষ্টে দুই বোন ঘুমের ট্যাবলেট ও হাত কেটে আত্মহত্যার চেষ্টা করেছে। পরে ঘরের দরজা খুলে তাদের অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি নারায়ণগঞ্জের আড়াইহাজারের।

শনিবার সন্ধ্যায় আড়াইহাজারের মুকুন্দী এলাকার একটি বাড়িতে এ ঘটনা ঘটে।  পারুল ও শাহনাজ এলাকার মোস্তফা মিয়ার মেয়ে। মোস্তফা মিয়া ওই এলাকার পল্লী চিকিৎসক হিসেবে পরিচিত।

আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার বলেন, ‘কিছুদিন আগে খেলতে গিয়ে কুকুরটি পায়ে আঘাত পায়। সেই আঘাত থেকে কুকুরটি তিন দিন আগে মারা যায়। কুকুরটিকে তারা টাইগার বলে ডাকতেন। মারা যাওয়ার ফলে দুঃখে-কষ্টে দুই বোন এরপর থেকে ঘুমের ট্যাবলেট ও হাত কেটে আত্মহত্যার চেষ্টা করেছেন। শরিবার ঘরের দরজা খুলে তাদের অচেতন অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি আরো বলেন, ‘দুই বোন একটি ডায়েরিতে লিখেছেন, আমাদের ভাইয়ের (কুকুরের) সঙ্গে দুই বোনকে মাটি দিবা। ভাই আমাদের আদরের ছিল।’

আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) মঞ্জুরুল মোরশেদ বলেন, ‘ডায়েরির পাশাপাশি একটি ভিডিও পাওয়া গেছে। ২ মিনিট ৪২ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে, দুই বোন মারা যাওয়া কুকুরকে নিয়ে ভিডিও করেছেন। ভিডিওতে তারা বলেছেন, কুকুরটা আমাদের ভাই, সে মারা গেছে। আমরাও মারা যাবো, তিনজনকে একসঙ্গে কবর দিবা।’

এদিকে খবর পেয়ে  হাসপাতালে এসছেন দুই তরুণীর মা সিমা আক্তার। তিনি বলেন, গোলাম মোস্তফার সঙ্গে সাত বছর আগে পারিবারিক কলহের জেরে বিচ্ছেদ হয়। এর কিছুদিন পর স্ট্রোক করে প্যারালাইজড ও বাকপ্রতিবন্ধী হয়ে যান। তারপর থেকে মানসিকভাবে যন্ত্রণা দিয়ে আসছিলেন মেয়েদের। এজন্য হয়তো আত্মহত্যার চেষ্টা করেছে মেয়েরা।