• সোমবার ১১ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ২৬ ১৪৩০

  • || ২৭ জমাদিউল আউয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
২৫ দিনের হরতাল-অবরোধে গণপরিবহন খাতে ক্ষতি ১৭ হাজার কোটি আন্তর্জাতিক পর্বত দিবস আজ পর্বত পরিবেশের ভারসাম্য বজায় রাখার অন্যতম উপাদান: রাষ্ট্রপতি যুক্তরাষ্ট্র যেন বাংলাদেশকে আর মানবাধিকার শেখাতে না আসে: রাষ্ট্রপতি মার্চের দিকে দুর্ভিক্ষ ঘটাতে ষড়যন্ত্র হচ্ছে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন বিশ্বে অনুকরণীয়: প্রধানমন্ত্রী বিএনপির পরবর্তী পরিকল্পনা দেশে দুর্ভিক্ষ ঘটানো : প্রধানমন্ত্রী বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিডিপিতে বস্ত্র খাতের অবদান ১৩ শতাংশ : প্রধানমন্ত্রী প্রতিবন্ধী জনগোষ্ঠীকে বাদ দিয়ে টেকসই উন্নয়ন সম্ভব নয় : রাষ্ট্রপতি

আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন!

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

গর্তের সব ইঁদুর রাস্তায় বেরিয়ে পড়েছে! একই সময়ে খুঁজে পাওয়া যাচ্ছে না আর্জেন্টিনার সমর্থকদেরও। সমাজে মুখ দেখাতে পারবে না বলে তারা ইঁদুরগুলোর গর্তে ঢুকে পড়েছে। আর এতেই ইঁদুরেরা নিজ আবাসস্থলে থেকে বের হয়েছে!
মঙ্গলবার সৌদি আরবের কাছে ২-১ গোলের ব্যবধানে আর্জেন্টিনার পরাজয়ের পর এমন কথা বলে উপহাস করছিলেন ব্রাজিলের সমর্থকরা।

তবে আর্জেন্টিনার সমর্থকরাও ছেড়ে কথা বলেননি। তারাও বলছেন ‘আমরা দুই গোল হজম করতে পারছি না। আর তোমরা কীভাবে জার্মানির দেওয়া একে একে সাত গোল হজম করে এখনো কথা বলছো! তোমাদের দেখে সত্যিই আমাদের অনেক কষ্ট হয়!’

ফুটবল বিশ্বকাপের এই মৌসুমে অনলাইন সামাজিক যোগাযোগমাধ্যমসহ প্রতিটি এলাকায় গল্প-আড্ডায় একে অন্যের প্রতি নানা কৌশলে আক্রমণাত্মক আচরণ করছেন দুই দলের সমর্থকরা।

তবে এর ব্যতিক্রম ঘটনা ঘটেছে বগুড়ার গাবতলী উপজেলায়। ওই উপজেলার সুখানপকুর এলাকায় আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থকরা এক সঙ্গে আনন্দ মিছিল করেন।  দুই দলের সমর্থকদের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন বাড়ানোর জন্য এ আয়োজন করা হয়। এতে প্রায় দুই শতাধিক ফুটবলপ্রেমী অংশ নেন।

বুধবার বিকেলে আর্জেন্টিনা-ব্রাজিল যৌথ ফ্যান ক্লাবের আয়োজনে আনন্দ মিছিল করা হয়। এতে অন্য দলের সমর্থকরাও অংশ নেন। এই মিছিলের উদ্যোগ নেন মো. সাহানুর ইসলাম শাকিল। তিনি সুখানপকুর এলাকার বাসিন্দা।

শাকিল বলেন, আর্জেন্টিনা-ব্রাজিল না থাকলে ফুটবলের বিশ্বকাপ টুর্নামেন্ট হত রঙবিহীন। দুই দলের একটি না থাকলে দেশে ফুটবল টুর্নামেন্টের আকর্ষণ থাকবে। আমরা চাই ফুটবলের এই বিশ্বকাপের টিকে থাকুক দুই দলই। এতে আমরা বেশিদিন খেলা উপভোগ করতে পারবো। তা না হলে আমাদের আনন্দ-উল্লাসের সমাপ্তি ঘটবে শিগগিরই।