• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

আফগানিস্তানে সেনাবাহিনীর অভিযানে ১৩১ তালেবান নিহত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১ আগস্ট ২০২১  

আফগানিস্তানে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন প্রদেশে অভিযান চালিয়েছে সেনাবাহিনী। অভিযানে বিদেশি জঙ্গিসহ ১৩১ তালেবান সদস্য নিহত হয়েছে। বিষয়টি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সূত্রে কাবুল থেকে নিশ্চিত করেছে আইআরআইবি।

মন্ত্রণালয় বলেছে, আফগানিস্তানের আটটি প্রদেশে বিশেষ করে কান্দাহার, হেরাত ও গজনিতে ২৪ ঘণ্টার অভিযানে এসব তালেবান সদস্য ও অপর ৬২ জন আহত হয়েছে। সেনাবাহিনীর অভিযানে তালেবানের কয়েকটি মাইন ফিল্ড শনাক্ত ও ধ্বংস করা হয়েছে। আফগানিস্তানের বাদাখান প্রদেশে তালেবানের পক্ষে লড়াই করা দুই চেচেন নাগরিককেও হত্যা করা হয়েছে বলে দাবি করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়।

আফগান বার্তা সংস্থা ‘আওয়া’র এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার বাদাকশান প্রদেশের ইয়াওয়ান জেলায় এক বিমান হামলায় অন্তত ২১ তালেবান সদস্যের প্রাণহানি হয়েছে। এদের মধ্যে তিনজন কমান্ডার ও দুজন চেচেন নাগরিক।

এদিকে দেশটির উত্তরাঞ্চলীয় তাখার প্রদেশের নিরাপত্তা সূত্রগুলো জানিয়েছে, প্রদেশটির ২০টি গ্রাম থেকে সেনাবাহিনীরা তালেবানদের হটিয়েছে। তাখার প্রদেশের তালিকান শহরে গত কয়েকদিন ধরেই তালেবান-আফগান সেনাবাহিনীর মধ্যকার লড়াই হয়েছে। সূত্র : পার্সটুডে