• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আফগানিস্তানে বোমা হামলা: নিহতের সংখ্যা বেড়ে ৪৭

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২১  

আফগানিস্তানে জুমার নামাজের সময় মসজিদে হামলার সঙ্গে জঙ্গিগোষ্ঠী আইএস-কে জড়িত। হামলার কয়েক ঘণ্টার মধ্যে দায় স্বীকার করে তারা। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৭ জন নিহত হয়েছেন। আহত হয়ে হাসপাতালে ভর্তি অন্তত ৭০ জন। গেলো সপ্তাহে কুন্দুজে হামলা হয়, এরপর কান্দাহারের এ বিস্ফোরণে তালেবানের আমলে দেশটির নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

আবারও রক্তাক্ত আফগানিস্তান। আবারও ঘটলো মসজিদে বোমা হামলার ঘটনা। এ নিয়ে পরপর দুই শুক্রবার দুটি বড় ধরনের হামলা হলো। কুন্দুজের পর এবার কান্দাহার শহরে শিয়াদের একটি মসজিদে জুমার নামাজের সময় বিস্ফোরণে বহু হতাহত হন।
 
 এটিকে আত্মঘাতী হামলা বলে ধারণা করা হচ্ছে।একজন প্রত্যক্ষদর্শী জানান, মসজিদের প্রধান ফটকের কাছে তিনটি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন তিনি। বিস্ফোরণের সময় মসজিদটি মুসল্লিতে পূর্ণ ছিল। ঘটনার পর হতাহতদের উদ্ধারে ১৫টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে যায়।
 
ঘটনার পর তালেবানের বিশেষ সেনারা মসজিদটি ঘিরে রাখে এবং আহতদের চিকিৎসার জন্য সবাইকে রক্ত দিতে এগিয়ে আসার আহ্বান জানায়। গেলো সপ্তাহে আফগানিস্তানের কুন্দুজে জুমার নামাজের সময় শিয়া মসিজিদে বোমা বিস্ফোরণে নিহত হন অর্ধশত।