• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

পোল্যান্ডে রুশ রাষ্ট্রদূতকে হেনস্তা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১০ মে ২০২২  

পোল্যান্ডে একটি অনুষ্ঠানে গিয়ে হেনস্তার শিকার হয়েছেন রাশিয়ার রাষ্ট্রদূত সের্গেই আন্দ্রিভ।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের ৭৭তম বিজয়োৎসবে সাবেক সোভিয়েত সেনাদের সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে এই হেনস্তার শিকার হন রুশ রাষ্ট্রদূত। খবর ইউরো নিউজের।

ইউক্রেনে রুশ হামলায় রক্তপাতের প্রতীকী প্রতিবাদ হিসেবে সের্গেই আন্দ্রিভের মুখে লাল রঙ ছুড়ে মারেন বিক্ষোভকারীরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, রুশ রাষ্ট্রদূতকে লক্ষ্য করে লাল রঙ ছুড়ছেন বিক্ষোভকারীরা। একপর্যায়ে এক বিক্ষোভকারীর ছোড়া রঙে তার গোটা মুখমণ্ডল লাল হয়ে যায়।

এ সময় রুশ রাষ্ট্রদূত তার সংযম ধরে রাখেন। তাকে হাত দিয়ে মুখ থেকে রঙ মুছতে দেখা যায়। বিক্ষোভকারীদের প্রতি তিনি কোনো প্রতিক্রিয়া দেখাননি।

বিক্ষোভকারীদের বাধার মুখে শেষ পর্যন্ত ওয়ারশতে সোভিয়েত সেনাদের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করতে পারেননি রাষ্ট্রদূতসহ রুশ প্রতিনিধিদলের সদস্যরা।

বিক্ষোভকারীরা এ সময় ইউক্রেনের পতাকা হাতে নিয়ে তাদের ‘ফ্যাসিস্ট’ বলে স্লোগান দিতেও দেখা যায়। শেষে পুলিশি নিরাপত্তায় এলাকা ছেড়ে যেতে বাধ্য হয় রুশ প্রতিনিধিদল।