• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১২ রজব ১৪৪৪

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
উন্নয়ন অগ্রযাত্রায় আরেকটি মাইলফলক স্থাপিত হলো: প্রধানমন্ত্রী জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী ২০২২ সালে বিদেশে গেছেন ১১ লাখ ১৩ হাজার ৩৭৪ কর্মী: প্রধানমন্ত্রী পাতাল রেল নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী সাগরের পানি থেকে হাইড্রোজেন বিদ্যুৎ উৎপাদনে আলোচনা চলছে

বয়সের ছাপ দূরে রাখুন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২  

বয়স যাইহোক ত্বকে ছাপ পড়ে গেলে মুখটা ম্লান দেখায়। ত্বকের সৌন্দর্য নষ্ট করে বলিরেখা পরে যায়। হাজার ক্রিম মাখলেও পুরোনো জেল্লা ফিরে পাওয়া কঠিন হয়ে পড়ে। মুখে বয়সের ছাপ পড়ার সঙ্গে সঙ্গে অবসাদগ্রস্ত হয়ে পড়েন এরকম মানুষের সংখ্যা কম নেই। তবে বেশ কিছু প্রাকৃতিক উপাদান আছে যা আপনার বয়স ধরে রাখতে সাহায্য করে।

>> টমেটোতে আছে লাইকোপিন। লািকোপিন একটি অ্যান্টি-অক্সিডেন্ট হিসেবে কাজ করে। টমেটো অ্যান্টি এডিং গুণে সমৃদ্ধ। তাই বয়স ধরে রাখতে ডায়েটে টমেটো রাখতেই হবে।

>> পালং শাক বার্ধক্য রোধ করতে পারে। পালং শাক চোখের জন্য অত্যন্ত ভালো।পালং-এ থাকা ফলিক অ্যাসিড বার্ধক্য রোধ করতে পারে।

>> গাজরে প্রচুর পরিমানে অ্যান্টি এজিং উপাদান থাকে এবং গাজরের রোগ প্রতিরোধ করার ক্ষমতা আছে। তাই প্রতিদিন ডায়েটে গাজর রাখতে পারেন।

>> পেঁপেতে আছে অ্যান্টি-অক্সিডেন্ট, ভিটামিন ও মিনারেল। পেঁপে ত্বকের বলিরেখা রোধ করে। রিঙ্কেল ও ফাইন লাইন কমাতে রোজ পেঁপে খেতে হবে।

>> ব্রকলিতে আছে ভিটামিন সি,  ভিটামিন কে, অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টি-অক্সিডেন্ট যা অ্যান্টি-এজিং হিসেবে কাজ করে। এটি কোলাজেন বৃদ্ধিতে সহায়ক এবং ত্বকের বার্ধক্যের ছাপ দূর করে।