• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

শরীয়তপুরে আইসোলেশনে ১ জন ও হোম কোয়ারেন্টাইনে ২৭৮ জন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের জাজিরায় ২১ বছরের ১ গৃহকর্মীকে আইসোলেশনে রাখা হয়েছে। জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান জানান, গতকাল সকাল ১০ টায় ওই গৃহকর্মী আউট ডোরে ঠান্ডা, জ¦র ও কাশি নিয়ে চিকিৎসা নিতে আসলে সন্দেহজনক হওয়ায় তাকে উদ্ধতন কর্তৃপক্ষের পরমর্শের প্রেক্ষিতে আইসোলেশনে রাখা হয়। পরে রাত ৮টায় আইইডিসিআরের সাথে যোগাযোগ করে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাত ১২ টায় ঢাকায় পাঠানো হয়েছে। ফলাফল পেলে ওই গৃহকর্মী করোনায় আক্রান্ত কি না নিশ্চিত হতে পারবো।
গতকাল রোববার বিকেল ৪ টা পর্যন্ত জেলায় ২৭৮ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আব্দুর রশিদ জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে ৫ জন হোম কোয়ারেন্টাইনের আওতায় এসেছেন ও ১৪ দিন হোম কোয়ারেন্টাইনের মেয়াদ শেষ করায় ৪০ জনকে অবমুক্ত করা হয়েছে। জেলায় সর্বমোট ৬৫৯ জন হোম কোয়ারেন্টাইনে থাকাদের মধ্য থেকে ৩৮১ জনকে অবমুক্ত করা হয়েছে। জেলায় ৩০টি আইসোলেশন শয্যা ও ১৫০টি কোয়ারেন্টাইন শয্যা প্রস্তুত রাখা হয়েছে।