• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

গোসাইরহাটে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ জুলাই ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ আজ ১১ জুলাই শনিবার গোসাইরহাট উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে নিরাপদ দূরত্ব বজায় রেখে ভার্চুয়াল আলোচনা সভা ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “মাহামারি কোভিড-১৯ কে প্রতিরোধ করি, নারী কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি”।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ হাফিজুর রহমান মিঞার সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় প্রধান অতিথি ছিলেন, গোসাইরহাট উপজেলার নির্বাহী অফিসার মোঃ আলমগীর হুসাইন এবং বিশেষ অতিথি ছিলেন, গোসাইরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোঃ আবুল খায়ের, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাজমা বেগম। ভার্চুয়াল সভা শেষে উপজেলার শ্রেষ্ঠ কর্মীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন, ডাঃ মোঃ হাফিজুর রহমান মিঞা।

আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা কোভিড-১৯ করোনা ভাইরাস নামক অদৃশ্য এক শত্রুর বিরুদ্ধে যুদ্ধ করছি। যেহেতু এই শত্রুকে দেখিনা তাই আমাদের সচেতন থাকতে হবে। নিজেকে রক্ষা করে পরিবার, সমাজ ও দেশকে শত্রুমুক্ত করতে হবে। পরিবার পরিকল্পনা বিভাগ জনসংখ্যা নিয়ন্ত্রণের পাশাপশি আমাদের সাথে সম্মুখ যোদ্ধা হিসেবে করোনা নিয়ন্ত্রনে কাজ করছে। আমাদের স্বল্প আয়তনের দেশের জনসংখ্যা নিয়ন্ত্রনে পরিবার পরিকল্পনার বিকল্প কিছুই নাই। আজ যে সকল কর্মী বা প্রতিষ্ঠান সেবা প্রদানের মাধ্যমে জেলায় শ্রেষ্ঠ হয়েছে তাদের প্রতি অভিনন্দন। আশা করব সকল কর্মকর্তা কর্মচারী তাদের নিজ নিজ দায়িত্ব পালনের মধ্য দিয়ে জাতীয় পর্যায় পর্যন্ত কৃর্তিত্বের গৌরব অর্জন করবে।