• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

গোসাইরহাটে সূর্যমুখী ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৯ জুলাই ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের নাগেরপাড়া হাইস্কুল মাঠে বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর, ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় সূর্যমুখী (জাত: সানরাইজ-২) ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত হয়ে‌ছে। আজ ১৯ জুলাই রবিবার স্বাস্থ্য বিধি মেনে নিরাপদ সামাজিক ও শারিরিক দূরত্ব বজায় রেখে ৫০ জন কৃষক কৃষাণী মাঠ দিবসে অংশগ্রহণ করে।

মাঠদিবসে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. রিফাতুল হোসাইন। তিনি প্রতি ইঞ্চি জমি চাষবাদের আওতায় এনে দেশের খাদ্য উৎপাদন বৃ্দ্ধিতে অংশগ্রহনের জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান । আর বেশি বেশি সূর্যমুখী ফসল চাষ ও সূর্যমুখী তৈল ব্যবহারের পরামর্শ প্রদান করেন।

মাঠদিবস শেষে অত্র প্রকল্পের আওতায় ১০টি কৃষক গ্রু‌পের মাঝে ২০টি সৌরচালিত আলোক ফাঁদ, ১০টি এলএলপি সেচ পাম্প ও ২০১৯-২০ অর্থবছরের ৫ জন সফল প্রদর্শনী চাষীর মাঝে পুরস্কার তুলে দেন তি‌নি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. আমীর হামজা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ একেএম মহিউদ্দিন, নাগেরপাড়া ইউনিয়ন পরিষরদের চেয়ারম্যান হাজী মো: মহসিন সরদার, গোসাইরহাট উপ‌জেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো: শাহাবুদ্দিন ও কৃষিবিদ অনিরুদ্ধ দাস প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষিবিদ কল্যান কুমার সরকার। সভাপ‌তি তার বক্ত‌ব্যে ব‌লেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক আমরা কৃষি বিভাগ মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছি। প্রতি ইঞ্চি জমি চাষবাদের আওতায় এনে দেশের খাদ্য উৎপাদন বৃ‌দ্ধিতে সক‌লের এ‌গি‌য়ে আস‌তে হ‌বে।