• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

প্রধানমন্ত্রী পদ্মা সেতু করেছেন, মেঘনা টার্নেলও নির্মিত হবে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে উন্নয়ন অভিযাত্রায় বাংলাদেশ এগিয়ে চলছে। করোনা, বন্যা সহ নানা দুর্যোগের মধ্যেও আমাদের মেঘা উন্নয়ন প্রকল্প গুলো আপন গতিতে এগিয়ে যাচ্ছে। এটা সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টার ফলে।

মন্ত্রী বলেন, বিশ্বব্যাংককে চ্যালেঞ্জ করে মাননীয় প্রধানমন্ত্রী তার সততা ও আন্তরিকতার পরিচয় দিয়ে বাংলাদেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করছেন। আমি বিশ্বাস করি অতি দ্রুত মাননীয় প্রধানমন্ত্রী শরীয়তপুর-চাঁদপুর এর মেঘনা নদীতে টার্নেল নির্মাণ করে চট্টগ্রাম-খুলনা মহাসড়ক কে আধুনিকায়ন করবেন। তিনি ১৭ অক্টোবর শনিবার দুপুরে ভেদরগঞ্জ পৌরসভার নতুন ভবন এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। মন্ত্রী বলেন, বিভিন্ন ষড়যন্ত্র ও চক্রান্তের কারণে উন্নয়ন কাজ কিছ্টুা বাঁধাগ্রস্থ হলেও আওয়ামীলীগ সরকারের আন্তরিক প্রচেষ্টার ফলে সকল ষড়যন্ত্র চক্রান্ত আজ বেস্তে গেছে। ষড়যন্ত্রকারীরা জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে আস্তাকুড়ে প্রতিত হচ্ছে।

ভেদরগঞ্জ পৌরসভা মেয়র হাজী আবদুল মান্নান হাওলাদার এর সভাপতিত্বে উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য পারভীন হক সিকদার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ হেলাল উদ্দিন, জ্বালীন, খনিজ সম্পদ ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আনিসুর রহমান খোকন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন, শরীয়তপুর জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, পুলিশ সুপার এস.এম আশরাফুজ্জামান, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে।

বক্তব্য রাখেন ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, শরীয়তপুর পৌরসভা মেয়র মোঃ রফিকুল ইসলাম কোতোয়াল, ভেদরগঞ্জ থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবদুল মান্নান বেপারী, শরীয়তপুর পৌরসভা আওয়ামীলীগ সভাপতি এমএম জাহাঙ্গীর।

বিশেষ অতিথির বক্তব্যে নাহিম রাজ্জাক এমপি বলেন, সারাদেশের উন্নয়নের সাথে পাল্লা দিয়ে আমাদের শরীয়তপুর জেলাও উন্নয়নে জোয়ার বইছে। আমাদের আওয়ামীলীগ সরকারে উন্নয়নে জোয়ারে তোরে সকল যড়যন্ত্র চক্রান্ত ভেসে যাবে। করোনা বন্যার মতো দূর্যোগে জনগনের পাশে ঐ চক্রান্তকারীদের পায়নি! তাদের পাশে ছিল আওয়ামীলী ও সহযোগী যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ নেতা কর্মীরা।

আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও শরীয়তপুর -১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, শরীয়তপুর -চাঁদপুর হয়ে খুলনা-চট্রগ্রাম মহাসড়কে কাজ শুরু হলে পদ্মা সেতুর শ্যামল ভুমি শরীয়তপুর হবে উন্নয়নে সিংহ দোয়ার। আপনারা দোয়া করুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাল থাকলে দেশ ভাল থাকবে । আমরা সবাই ভাল থাকবো।