• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ভেদরগঞ্জে বিনামূল্যে সেচ পাম্প বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ ভেদরগঞ্জ উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনায় বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২০-২১ অর্থ বছরে ২য় পর্যায়ে নির্বাচিত ৫টি  ব্লকের ১০ টি  মাঠের কৃষক দলের মাঝে ১০ টি  সেচ যন্ত্র ( এনএলপি) বিতরণ করা হয়েছে।

২৯ এপ্রিল বৃহস্পতিবার ভেদরগঞ্জ উপজেলা শিল্পকলা মাঠ থেকে স্বাস্থ্য বিধি মেনে কৃষকদের যন্ত্র গুলো বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উপপরিচালক কৃষিবিদ মোঃ আমীর হামজা, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্বে অনুষ্ঠান বিতরণ নীতিমালা ও কৃষকদের করনীয় বিষয়ে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম এ সময় আরো উপস্তিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ অফিসার কৃষিবিদ ডাঃ ফারুক হোসেন, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ তানভীন হাসান শুভ, উপসহকারি উৎদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ আকতার হোসেন। ইউনিয়ন উপসহকারী  কৃষি অফিসার মামুনুর রশিদ হাসিব, কায়সার আহমেদ রানা, জাহিদুর রহমান সরকার, মুনতাসীর মামুনসহ উপকারভেগী কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপপরিচালক কৃষিবিদ মোঃ আমীর হামজা বলেন, করোনা দূর্যোগের কারনে আমাদের দেশের কৃষিখাত বাদে শিল্প ব্যাবসা ও অর্থনীতিতে যে বিপর্যয় দেখা দিয়েছে তা মোকাবেলায় কৃষিই আমাদের এ মাত্র ভরসা। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কৃষিকে গুরুত্ব দিয়ে কৃষিকে যান্ত্রিকী করনের জন্য প্রনোদনা ও ভর্তুকী দিয়েছেন। তারই অংশ হিসেবে আজ আমরা বরিশাল, পটুয়াখালী, ভোলা, ঝালকাঠি, বরগুনা, মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২০-২১ অর্থ বছরে ২য় পর্যায়ে নির্বাচিত ৫টি  ব্লকের ১০ টি  মাঠের কৃষক দলের মাঝে ১০ টি  সেচ যন্ত্র ( এনএলপি)  বিতরণ করলাম।