• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

দেশের সঙ্কটে আওয়ামী লীগই মানুষের পাশে থাকে: শামীম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ জুলাই ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ
পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, দেশের সকল সংকটে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগই মানুষের পাশে থাকে। বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দল মুখে বড় বড় কথা বললেও সংকটে মানুষের পাশে থাকে না। আওয়ামীলীগের জন্মই হয়েছে মানুষের কল্যাণের জন্য। আর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ও দল সর্বাত্মক ভাবে কাজ করে যাচ্ছে। তাই সবাইকে সচেতন থাকতে হবে। 

"ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার" এই শ্লোগানে শরীয়তপুরের নড়িয়া উপজেলা- সখিপুর থানায় উপমন্ত্রীর নিজস্ব অর্থায়নে গঠিত ভ্রাম্যমাণ মেডিক্যাল টিমের তৃতীয় পর্যায়ে ৪ জুলাই রবিবার নড়িয়া উপজেলার চামটা ইউনিয়নে ফ্রি মেডিকের ক্রাম্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এনামুল হক শামীম এসব কথা বলেন।

চামটা ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন রাড়ীর সভাপতিত্বে ও নড়িয়া উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ আলমগীর হোসেনের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মাস্টার আবু বকর, সাধারন সম্পাদক শেখ শহিদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শিমুল হাওলাদার, ছাত্রলীগ নেতা কবির বেপারী, রফিক খান প্রমূখ।

উপমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা করোনা সংকট মোকাবিলায় দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তার নির্দেশে আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনগুলো বর্তমানে কৃষকের ধান কেটে বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে। এই মহামারী করোনার মধ্যেও দেশের সকল উন্নয়ন কাজ এগিয়ে চলছে।

তিনি করোনাকালিন গত এক বছরে স্বাস্থ্য সেবা নিশ্চিত করছেন। অসহায়দের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী ও বস্ত্র পৌঁছে দিচ্ছেন। সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ও আওয়ামী লীগ করোনা সংকট মোকাবিলায় যা যা করণীয় সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। পাশাপাশি দেশের সকল উন্নয়ন কর্মকা- ও স্বাস্থ্যবিধি মেনে দূর্বার গতিতে এগিয়ে চলছে।
এছাড়াও উপমন্ত্রী শরীয়তপুরের সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে এবং সচেতন থাকার আহবান জানান।

উল্লেখ্য, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের উদ্যোগে গঠিত এই ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম গত বছর করোনা মহামারীর প্রথম থেকে নড়িয়া-সখিপুরের বিভিন্ন ইউনিয়ন ও বাজারে বাজারে ঘুরে বিনামূল্যে স্বাস্থ্য সেবা দিয়ে আছে। ওই টিমের পক্ষ থেকে ঔষধ ও নগদ অর্থও প্রদান করা হচ্ছে। এই দুইজন পুরুষ চিকিৎসক ও এক মহিলা চিকিৎসক এবং দুই জন স্বাস্থ্যকর্মী রয়েছে। এছাড়াও মেডিক্যাল টিমের হটলাইন নম্বরে ফোন করলেই রোগীর কাছে ছুটে যাচ্ছে তারা। একারণে স্থানীয়রা উপমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এছাড়াও এই টিম ব্যাপক প্রশংসিত হচ্ছে তাদের মানবিক কর্মকান্ডের জন্য।