• শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

শরীয়তপুর বার্তা

বঙ্গবন্ধুর বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা: উপমন্ত্রী  

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩ আগস্ট ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি:
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তাঁর নেতৃত্বে দীর্ঘ নয় মাস মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। আমরা পাই একটি দেশ ও একটি পতাকা। বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ কল্পনা করা যায় না।কারণ, জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক বেশি শক্তিশালী। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অভিন্ন। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। যারা দেশের স্বাধীনতা চায়নি তারাই তাঁকে হত্যা করে ভেবেছিলো, বঙ্গবন্ধুকে হত্যা করলেই বাংলাদেশকে পাকিস্তান বানাতে পারবে। কিন্তু আল্লাহর অশেষ রহমতে তখন বঙ্গবন্ধুর খুনি ও স্বাধীনতাবিরোধী চক্রের চোখ রাঙ্গানি উপেক্ষা করে দেশে ফিরেই বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে নিজেকে এই দেশের জন্য অর্পণ করেছেন তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর বাংলাদেশকে দৃঢ়তার সাথে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

৩ আগস্ট মঙ্গলবার সকালে শরীয়তপুরের নড়িয়ার পৌরসভায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে অসহায়, কর্মহীন সনাতন ধর্মাবলম্বী পরিবার ও ভূমখাড়া ইউনিয়নে অসহায়দের মাঝে নগদ অর্থ ও খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুজ্জামান, পানি উন্নয়ন বোর্ড শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীব, জেলা আওয়ামীলীগ সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ওহাব বেপারী, পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান সখিপুর থানা আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা,সখিপুর থানা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসানুজ্জামান খোকন,
 জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক মানিক ব্যানার্জী, নড়িয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহাদী হোসেন, উপজেলা ভাইস- চেয়ারম্যান জাকির হোসেন বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা, জেলা পরিষদের সদস্য আলমগীর হোসেন, ভূমখাড়া ইউপি চেয়ারম্যান ডিএম শাহজাহান সিরাজ প্রমূখ।

এনামুল হক শামীম আরও বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন বলেই বাংলাদেশ আজ বিশ্বের বুকে অনন্য মর্যাদার আসনে আসীন। 

এদেশের জন্য তিনি যে ত্যাগ স্বীকার করেছেন, তা বিশ্বের ইতিহাসে বিরল। তার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই। তাই সবাইকে ঐকবদ্ধভাবে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সবাইকে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

এরপর নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পদ্মার ডানতীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন উপমন্ত্রী। এসময় স্বাস্থ্য কমপ্লেক্সে উপমন্ত্রীর রত্নগর্ভা মা বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে অক্সিজেন সিলিন্ডার ও সুরক্ষা সামগ্রী প্রদান করা করা হয়।