• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৩ ১৪২৮

  • || ১০ সফর ১৪৪৩

শরীয়তপুর বার্তা

‘১৫ আগস্টে শুধু বঙ্গবন্ধুকে হত্যা নয়, বাংলাদেশকেও রক্তাক্ত করেছে’

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি:
শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য, স্বনির্ভর শরীয়তপুরের প্রতিষ্ঠাতা ইয়ং বালার আহবায়ক  আলহাজ্ব নাহিম রাজ্জাক বলেছেন, ঘাতকরা ১৯৭৫ সালের ১৫ আগস্টে শুধু বঙ্গবন্ধু ও তার স্বজনদের হত্যা করেনি। ওরা বাংলাদেশের হৃদয়টা কেটে রক্তাত করেছে।

তিনি রবিবার দুপুরে ডামুড্যা উপজেলা প্রশাসনের আয়োজনে জাতিয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন,শোক থেকে শক্তি অর্জনের মাধ্যমে   জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর নীতি-আদর্শ ও জীবনী থেকে শিক্ষা গ্রহন করতে হবে।জাতির পিতার দেখানো পথে করোনা সংকটময় এ মুহূর্তে আমাদের সবাইকে দেশবাসীর পাশে দাঁড়াতে হবে। আর এটাই হবে মুজিববর্ষে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানোর একটি উত্তম প্রয়াস। ১৯৭৫ সালের এদিনে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের নির্মম বুলেটের আঘাতে ধানমন্ডির নিজ বাসভবনে শাহাদত বরণ করেন অবিসংবাদিত নেতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। একই সাথে শহীদ হন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল ও শিশুপুত্র শেখ রাসেলসহ অনেক নিকটাত্মীয়।  তিনি বলেন, 'এমন ন্যক্কারজনক ঘটনা কেবল দেশের ইতিহাসে নয়, পৃথিবীর ইতিহাসেও বিরল। আমি শোকাহত চিত্তে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি এবং পরম করুণাময় আল্লাহর দরবারে সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করছি।

বঙ্গবন্ধু রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে সারাজীবন সংগ্রাম করে গেছেন। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত  ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠাই ছিল তাঁর স্বপ্ন। তাই আমাদের দায়িত্ব হবে জ্ঞান-গরিমায় সমৃদ্ধ হয়ে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করে বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করা। তাহলেই চিরঞ্জীব এই মহান নেতার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা হবে। বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে একটি মধ্য-আয়ের দেশে পরিণত করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প-২০২১’ এর সফল বাস্তবায়ন সুসম্পন্ন হতে চলেছে। ২০৪১ সালে দেশকে একটি উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে ‘রূপকল্প ২০৪১’ এর বাস্তবায়নে বিশাল কর্মযজ্ঞ চলছে। এসব কর্মসূচি বাস্তবায়নে আমি দলমত নির্বিশেষে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানাই। আসুন, জাতীয় শোক দিবসে আমরা জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে রূপান্তর করি এবং তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়তে আত্মনিয়োগ করি।

ডামুড্যা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,ডামুড্যা  উপজেলাপরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি, , সহকারী কমিশনার (ভূমি) সবিতা সরকার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবির বাচ্চু ছৈয়াল, সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, ডামুড্যা পৌরসভা মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ গোলান্দাজ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, যুবলীগ সভাপতি বি এম ছাত্তার, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীম, আমার রাজ্জাক স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ক কারি ও সাবেক ছাত্রনেতা মেহেদী হাসান রুবেল মাদবর, সাবেক ছাত্রনেতা কামরুল ইসলাম মন্টি মাঝি।

এর পূর্বে সংসদ সদস্য নাহিম রাজ্জাক, উপজেলার যুবউন্নয়নের ঋনের চেক, ও জাতির জনকের জন্মশত বার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপন করেন।