• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ভেদরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিক সম্মেলন  

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ

জাতিয় মৎস্য সপ্তাহ উপলক্ষে শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার বেলা ১১ টায় এ উপলক্ষে এক মতবিনিময় সভার অনুষ্ঠিত হয়। 

ভেদরগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলামের সভায় তার বক্তব্যে  সাংবাদিকদের সাথে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনের লক্ষ্যে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

মৎস্য কর্মকর্তা বলেন, ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সপ্তাহ ব্যাপি নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহের এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’। প্রথম দিন ২৮ আগস্ট মৎস্য সপ্তাহের বিভিন্ন  কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলন করা হয়েছে। দ্বিতীয় দিন ২৯ আগস্ট জাতীয় , জেলা ও উপজেলা পর্যায়ে এক যোগে মৎস্য  সপ্তাহ  ২০২১- উপলক্ষে মাইকিং করা হবে। শরীয়তপুর জেলা পর্যায়ে কর্মসূচীর উদ্বোধন করবেন জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসান। আর ভেদরগঞ্জ উপজেলার কর্মসূচির  উদ্বোধন  অনুষ্ঠানে  প্রধান অতিথি  থাকবেন উপজেলা নির্বাহী অফিসার  তানভীর আল নাসীফ। 

কর্মসূচীর মধ্যে  মৎস্য রবিবার আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ, সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য সেক্টরে অর্জিত গুরুত্বপূর্ণ অগ্রগতি বিষয়ে আলোচনা ও প্রামান্য চিত্র প্রদর্শন, মঙ্গলবার ফরমালিন বিরোধী অভিযান, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, বুধবার মৎস্য চাষ বিষয়ক আলোচনা, বিতর্ক প্রতিযোগিতা ও প্রামান্য চিত্র প্রদর্শন, বৃহস্পতিবার হাট-বাজার ও উন্মুক্ত জনবহুল স্থানে মাছ চাষ ভিত্তিক উদ্বুদ্ধকরণ ভিডিও প্রদর্শন এবং শুক্রবার জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ এর মূল্যায়ন সভা, সমাপনী অনুষ্ঠান এবং সফল মৎস্য চাষিদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

উপজেলা সিনিয়র মৎস্য নজরুল ইসলাম আরো বলেন, ভেদরগঞ্জ উপজেলায় যে পরিমান মাছ প্রয়োজন তার চেয়ে অধিক পরিমান উৎপাদন হচ্ছে। স্থানীয় চাহিদা মিটিয়ে অতিরিক্ত মাছ বিক্রয় করে অনেক লাভবান হচ্ছেন চাষিরা।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা কর্মরত সাংবাদিক, রিফ,মধস্য চাষী ও উপজেলা মৎস্য বিভাগের কর্মকর্তা কর্মচারী গন।