• শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১ ১৪২৮

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

শরীয়তপুর বার্তা

‘বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের শোষিত, বঞ্চিত ও মেহনতী মানুষের নেতা’

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিরই মহান নেতা ছিলেন না, সারা বিশ্বের শোষিত, বঞ্চিত,নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা ছিলেন। বঙ্গবন্ধু সবসময় শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছেন। তার দীর্ঘ আন্দোলন সংগ্রামের ফলে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পায়।

তিনি আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ন্যাক্কারজনক ও বর্বরোচিত হত্যাকান্ডের মধ্য দিয়ে বাঙালির ইতিহাসে কলংকময় অধ্যায়ের সূচিত হয়েছিল। এর মাধ্যমে ঘাতকরা সুখী সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্নকে ধুলিস্মাৎ করার অপচেষ্টা করেছিল। কিন্তু সফল হতে পরেনি। বঙ্গবন্ধু তাঁর কর্মের মাধ্যম সারাজীবন বেঁচে থাকবেন। তাই সবাইকে বঙ্গবন্ধুর আর্দশ বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে।

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদতবার্ষিকী উপলক্ষে সোমবার (৩০ আগস্ট) সকালে শরীয়তপুরের নড়িয়ায় উপজেলা শ্রমিকলীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে অনলাইনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, করোনার ভ্যাকসিন নিয়ে বিএনপির মিথ্যাচারের অপকৌশল ব্যর্থ হয়েছে, তাই নৈরাজ্য সৃষ্টির লক্ষ্যে নতুন করে কাল্পনিক অভিযোগ তুলছে। তারা এখনও ষড়যন্ত্র ও অপরাজনীতির জাল বিস্তারেই ব্যস্ত। তবে জনগণের প্রত্যক্ষ সমর্থন ছাড়া অন্ধকার চোরাগলি পথে ক্ষমতা দখলের রঙিন স্বপ্ন আর এ দেশে সফল হবে না।

নড়িয়া উপজেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুল হক মাস্টারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আক্কাস ছৈয়ালের সঞ্চালনায় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য তাহমিনা খাতুন শিলু, নড়িয়া পৌরসভা মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, জেলা শ্রমিকলীগের আহবায়ক ওয়াদুদ সরদার, সদস্য সচিব আলমগীর হাওলাদার প্রমূখ।