• শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

  • || ২৭ রবিউস সানি ১৪৪৩

শরীয়তপুর বার্তা

আন্দোলন করার মতো কোনো শক্তিই বিএনপি’র নেই : এনামুল হক শামীম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, আন্দোলন করার শক্তি, সামর্থ্য, সাহস ও জনসমর্থন কোনোটিই নেই বিএনপি’র। গত ১২ বছরে প্রমান হয়েছে তারা আন্দোলনের সক্ষমতা হারিয়ে ফেলেছে।  কাজেই বিএনপি আন্দোলন করবে, এমন দুশ্চিন্তা এখন আমাদের মাথায় নেই। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া জেলে কিন্তু এত বছরে বড় মিছিল করতে পারে নাই। তাদের শাসন-দুঃশাসন সবই এদেশের মানুষ দেখেছে, মনেও রেখেছে। তারা ক্ষমতায় থাকতে দূর্নীতি-লুটপাট করেছে, বিদেশে অর্থ পাচার করেছে। দূর্নীতিতে বারবার চ্যাম্পিয়ন হয়েছে। আর ক্ষমতায় না থাকতে পেরে আন্দোলনের নামে পেট্টোল বোমা ও আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করেছে। এসব কারণে তারা গণধিকৃত দলে পরিণত হয়েছে। তাদের ক্ষমতায় আসার সুযোগ নাই।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫ টার দিকে শরীয়তপুরের সখিপুর থানার ডিএমখালী ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত কর্মীসভায় অনলাইনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এদেশের মানুষ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। আর আওয়ামী লীগ মাটি ও মানুষের সংগঠন, জনগণের সংগঠন। এদেশের সব অর্জন আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে। শহীদের রক্ত ও মানুষের আত্মত্যাগ বৃথা যায় না। দেশ-জাতির জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের অনেক ত্যাগ ছিল বলেই আজ স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে। এ কারণেই বাংলাদেশকে এখন কেউ আর অবহেলা কিংবা উপেক্ষার চোখে দেখতে পারবে না। অবহেলা নয়, বাংলাদেশ বিশ্বের কাছে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তাই দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে বিএনপির সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আর নেতাকর্মীদের এমন কোনো কাজ করা যাবে না, যাতে জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের অর্জন ম্লান না হয়ে যায়।

ডিএমখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জসিম উদ্দিন মুন্সীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সখিপুর থানা আওয়ামীলীগের সহ-সভাপতি নাসির সরদার, সাংগঠনিক সম্পাদক স্বপন সিকদার, মহিলা বিষয়ক সম্পাদক ও ভেদরগঞ্জ উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান আকলিমা বেগম লিপি, যুব ও ক্রীড়া সম্পাদক এবং ইউপি চেয়ারম্যান মহসিন হক আবু বেপারী, তথ্য ও গবেষণা সম্পাদক কবির সরকার, মহিলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারা বেগম প্রমূখ।