• শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

  • || ২৭ রবিউস সানি ১৪৪৩

শরীয়তপুর বার্তা

জিয়াউর রহমান সকল অপরাজনীতির জনক: পানিসম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি: 

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম বলেছেন, জিয়াউর রহমান হচ্ছে বাংলাদেশের অপরাজনীতির জনক। হত্যা, গুম, ষড়যন্ত্রের মাধ্যমে রাজনীতিকে নষ্ট করে বাংলাদেশে অপরাজনীতি চালুই করেছেন জিয়াউর রহমান। তৎকালীন সময়ে হাজার হাজার সেনাবাহিনীর কর্মকর্তাদের হত্যা ও বঙ্গবন্ধুর খুনিদের রাষ্ট্রীয় সম্মানে পুরস্কৃত করে রাজাকার, আল-বদর, আল-শামসদের রাজনীতিতে পূর্ণবাসিত করেছেন। তাই জিয়া হচ্ছে বাংলাদেশের রাজনীতিতে একজন গণধিকৃত ব্যাক্তি। জিয়াউর রহমান ও খালেদা জিয়ার দল কখনো গণঅভ্যুত্থান করতে পারবে না। গণঅভ্যূত্থান করতে শক্তি-শাসন আর জনসমর্থন লাগে তার কোনটাই বিএনপি’র মধ্যে নাই।

১৭ সেপ্টেম্বর দুপুরে শরীয়তপুরের নড়িয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে নড়িয়া পৌর আওয়ামী লীগের নবগঠিত কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।

নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু জাফর শেখের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি ওহাব বেপারী, আইন সম্পাদক ও পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন প্রমুখ।

একইদিনে বিকেলে শরীয়তপুরের নড়িয়া উপজেলার নড়িয়া-ঘড়িসার  সড়কের পাশে দুই কোটি টাকা ব্যয়ে পানি ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম বলেছেন, সরকারের উন্নয়নের অগ্রযাত্রায় শরীয়তপুর হবে দেশের অন্যতম জেলা। আর নড়িয়া হবে দেশের অন্যতম আধুনিক উপজেলা। আর এক বছর পরে নড়িয়া উপজেলায় আর থাকবে না নদী ভাঙন। উন্নয়নের দিক থেকে দেশের মডেল হবে নড়িয়া উপজেলা। 

এ সময় পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর পশ্চিম  অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সহিদুল ইসলাম , শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আহসান হাবীব, শরীয়তপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহসভাপতি আলহাজ্ব আব্দুল ওহাব বেপারী, নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদসহ নড়িয়া উপজেলা ও নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।