• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

বিশ্বের ১০ নেতার একজন শেখ হাসিনা: নাহিম রাজ্জাক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২১  

শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক বলেছেন,স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে বাংলাদেশ। এজন্য বিশ্ব নেতারা উচ্ছ্বিসত প্রশংসা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। ‘শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে গত এক দশকে ডিজিটাল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ। গ্রাম পর্যন্ত পৌঁছে গেছে ইন্টারনেট ও তথ্যপ্রযুক্তির সুবিধা। করোনার প্রাদুর্ভাবে ২০২০ সালের শুরুতে বিশ্ব যখন থমকে গিয়েছিল, সেই সময়টাতেও বিচক্ষণতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেছে বাংলাদেশ সরকার। ডিজিটাল প্ল্যাটফরম ব্যবহার করে নিয়মিত কার্যক্রম পরিচালনা করেছে সরকার, ডিজিটাইজড সিস্টেমের মাধ্যমেই সচল রাখা হয়েছে দেশের অর্থনীতি, স্বাস্থ্যসেবা ও আইনশৃঙ্খলা ব্যবস্থা। করোনা প্রতিরোধে মানুষকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করতে নিয়মিত অনলাইন প্ল্যাটফরমগুলোতে প্রচারণা চালিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী। 

রাজনীতির প্রতিবন্ধকতা এড়িয়ে, এখন পর্যন্ত ৪ কোটির বেশি ডোজ টিকা দেওয়া সম্ভব হয়েছে শুধু শেখ হাসিনার বিচক্ষণতার কারণে। তিনি আরো বলেন‘প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণেই মহামারিকালেও থেমে নেই মানবিক উন্নয়ন কর্মযজ্ঞ। প্রধানমন্ত্রীর নির্দেশে নিয়মিতভাবে সরকারি সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে সারাদেশে করোনায় ক্ষতিগ্রস্ত ১ কোটিরও বেশি মানুষের ঘরে। 

জাতিসংঘের অধিবেশনে তৎকালীন মহাসচিব বান কি মুন বাংলাদেশকে ‘উন্নয়নের মডেল’ হিসেবে অভিহিত করেন। ২০২১ সালে, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী পালনকালে, এই নতুন বাংলাদেশের পেছনে শেখ হাসিনার কৃতিত্বের কথা উল্লেখ করেছেন বিশ্ব নেতারা। বাংলাদেশের সামাজিক পরিস্থিতি উন্নয়নে অভূতপূর্ব ভূমিকা রাখায় বিশ্বের শীর্ষ ১০ মহান নেতার একজন হিসেবে স্বীকৃতি পেয়েছেন বঙ্গবন্ধু কন্যা।

তিনি আজ ২৮ সেপ্টেম্বর গোসাইরহাট উপজেলার  দাসেরজঙ্গল বাজার বাইতুস সালাম জামে মসজিদ মার্কেটের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলে।

এ সময় তার সাথে ছিলেন গোসাইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফজলুর রহমান ঢালী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হুসাইন,উপজেলা আওয়ামী লীগ  সভাপতি মোঃ শাহজাহান সিকদার,সাধারণ সম্পাদক  সৈয়দ নাসিরসহ মসজিদ কমিটি  ও বাজার বনিক সমিতিন নেতৃবৃন্দ।