• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

জাজিরায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী দিবসের প্রস্তুতি সভা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২১  

শরীয়তপুর প্রতিনিধিঃ
মহান বিজয় দিবস ২০২১ উদযাপন ও শহীদ বুদ্বিজীবী দিবস পালন উপলক্ষে শরীয়তপুরের জাজিরা উপজেলায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে জাজিরা উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার  মোহাম্মদ আশরাফুজ্জামান ভূইয়া এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতিসভায় প্রধান অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলী কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্যইকবাল হোসেন অপু।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোবারক আলী সিকদার, জাজিরা উপজেলা আওয়ামীলীগ সভাপতি জিএম নুরুল হক, সাধারণ সম্পাদক মোঃ আবু তালেব চৌকিদার, জাজিরা থানা অফিসার ইনচার্জ  মাহাবুর রহমান, জাজিরা পৌরসভা মেয়র মোঃ ইদ্রিস মাদবর।

এ সময় উপজেলা প্রশাসনে কর্মরত বিভিন্ন কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন শ্রেণি পেশার লোকজন ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হোসেন  অপু বলেন, ১৬ ডিসেম্বর, রক্তস্নাত বিজয়ের ৫০তম বার্ষিকী। স্বাধীনতা সুর্বন জয়ন্তি এ ক্ষন। দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রাম করে বহু প্রাণ আর এক সাগর রক্তের বিনিময়ে এদিনে বীর বাঙালি ছিনিয়ে আনে বিজয়ের লাল সূর্য।

পাকিস্তানি হানাদার বাহিনী এদেশের মুক্তিকামী মানুষের ওপর অত্যাচার-নির্যাতনের পর এদিন আত্মসমর্পণ করে মুক্তিকামী মানুষের কাছে। আর পাকিস্তানি বাহিনীর এই আত্মসমর্পণের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে দীর্ঘ দুই যুগের পাকিস্তানি শোষণ আর বঞ্চনার। নির্যাতন, নিষ্পেষণের কবল থেকে মুক্ত হয় বাঙালি জাতি।

৫০ বছরের প্রাপ্তি ও প্রত্যাশার বিশ্লেষণ হচ্ছে সর্বত্র। বিজয়ের ৫০ বছর পূর্তিতে আজ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মা পেয়েছে শান্তি- ঘৃণ্য যুদ্ধাপরাধীদের অনেকের বিচার সম্পন্ন হয়েছে। আজ পরম শ্রদ্ধা আর ভালবাসায় পুরো জাতি স্মরণ করবে মুক্তিযুদ্ধে আত্মদানকারী লাখো শহীদদের। যাদের জীবন উৎসর্গে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। একই সঙ্গে প্রত্যয় ব্যক্ত হবে সমৃদ্ধ আগামীর বাংলাদেশ গড়ার।