• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মঙ্গলমাঝির ঘাট-শিমুলিয়াতে ফেরি চলাচল শুরু

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের জাজিরা উপজেলার মঙ্গলমাঝির ঘাট-মুন্সিগঞ্জের শিমুলিয়াতে ফেরি চলাচল শুরু হয়েছে। আজ মঙ্গলবার (০৭ ডিসেম্বর) সকাল ৭টার দিকে শিমুলিয়া ঘাট থেকে পরীক্ষামূলকভাবে কুঞ্জলতা ফেরি মঙ্গলমাঝির ঘাট উদ্দেশে ছেড়ে আসে।  

এরআগে ৪ ডিসেম্বর দুপুর পৌনে ১ টার দিকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ৩ নম্বর ঘাট থেকে যাত্রী ও ৪৫টি যানবাহন নিয়ে পরীক্ষামূলক মঙ্গলমাঝির ঘাটের দিকে ছেড়ে আসে ফেরি কুঞ্জলতা। নাব্য সংকটে নদীতে কয়েকবার আটকা পড়ায় ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। তিনদিন পর আবার ফেরি চলাচল শুরু হল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) বানিজ্যিক পরিচালক মো. আশিকুজ্জামান মোবাইল ফোনে

বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, আজ সকাল ৭টায় পরীক্ষামূলকভাবে ৪০টি ছোট গাড়ি ও মোটরসাইকেল নিয়ে কুঞ্জলতা ফেরি শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যায়। নির্বিঘ্নে এটি মঙ্গলমাঝির ঘাটে পৌঁছেছে। এরপর বিকেল ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত এই নৌপথে নিয়মিত ফেরি চলাচল করবে।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, বাংলাবাজার-শিমুলিয়ায় রুটে চলাচলকারী ফেরি চার দফা পদ্মা সেতুর সঙ্গে ধাক্কা লাগে। তাই পদ্মা সেতু এড়িয়ে গত ২১ আগস্ট শরীয়তপুরের জাজিরা উপজেলার মঙ্গলমাঝির ঘাট নির্মাণের কাজ শুরু হয়। নির্মাণের কাজ শেষ হয় ২৬ আগস্ট। পরে ২৭ আগস্ট ঘাটটি চালুর সম্ভাবনা ছিল। নাব্য সংকটে ফেরি আর চালু হয়নি। বাংলাবাজার-শিমুলিয়া নৌপথের দূরত্ব ১০ কিলোমিটার। পারাপারে সময় প্রায় ২ ঘণ্টা। মঙ্গলমাঝির ঘাট থেকে শিমুলিয়া ঘাটের দূরত্ব ৮ কিলোমিটার। তাই পারাপারে লাগবে মাত্র ১ ঘণ্টা ২০ থেকে ১ ঘণ্টা ৪০ মিনিট।