• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাংলাদেশের সকল আন্দোলনে ছাত্রলীগের অবদান রয়েছে: নাহিম রাজ্জাক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২২  

শরীয়তপুর প্রতিনিধিঃ

শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক  বলেছেন, বাংলাদেশ সৃষ্টির পূর্ব থেকেই ছাত্রলীগ আমাদের সাধিকার ও স্বাধীনতার জন্য আন্দোলন সংগ্রাম করেছে। ছাত্রলীগ জাতির পিতার নির্দেশে ৫২ ভাষা আন্দোলন থেকে আমাদের মুক্তিযুদ্ধ সকল আন্দোলন সংগ্রামে গৌরবের স্বাক্ষর রেখেছে।

তিনি আজ ৪ জানুয়ারী মঙ্গলবার ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ  কার্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগ ডামুড্যা উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি উদ্বোধন কালে এ কথা বলেন। তিনি আরো বলেন, ভারত ভাগের পর ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল থেকে ‘পূর্ব পাকিস্তান মুসলিম ছাত্রলীগ’ নাম নিয়ে শুরু করা সংগঠন ধাপে ধাপে পাল্টে স্বাধীনতার পর ‘বাংলাদেশ ছাত্রলীগ’ নামধারণ করে।

পাকিস্তান আমলে ছাত্র অধিকার আন্দোলন ও স্বাধিকার আন্দোলনসহ জাতির সংকটকালে রাজপথে ছাত্রলীগ ছিল নেতৃত্বের ভূমিকায়; স্বাধীনতা যুদ্ধে ও দাবি আদায়ের সংগ্রামে ঝরে গেছে বহু নেতাকর্মীর প্রাণ। স্বাধীন বাংলাদেশেও সামরিক শাসনবিরোধী লড়াইয়েও ছাত্রলীগের সোচ্চার ভূমিকা ছিল। ভেদরগঞ্জ  উপজেলা ছাত্রলীগের সভাপতি  নিরব খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল, সাধারণ সম্পাদক হাজি আবদুল মান্নান হাওলাদার, সাবেক সভাপতি আবদুল মান্নান রাড়ী, নারায়ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী সালাহউদ্দিন মাদবর,মহিষার ইউনিয়ন চেয়ারম্যান হাজি অরুন হাওলাদার।উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক  অশ্রু হাওলাদারের সঞ্চালনায় উপজেলা আওয়ামিলীগ,  যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। কর্মসূচি মধ্যে ছিল জাতীয় ও  দলীয় পতাকা উত্তোলন,  জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, রেলী আলোচনা সভা, কেক কাটা।